অস্বাভাবিক দর বাড়ার কারণ নেই সোনারবাংলা ইন্স্যুরেন্সের

সময়: বৃহস্পতিবার, অক্টোবর ৩, ২০১৯ ৬:১৬:২২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের ‘এ’ ক্যাটাগরির সোনারবাংলা ইন্স্যুরেন্সের শেয়ারদর অস্বাভাবিকভাবে বাড়ার কোনো মূল্যসংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানি কর্তৃপক্ষ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা গেছে, গত কয়েকদিন ধরে কোম্পানিটির দর টানা বাড়ছে। এদিকে কোম্পানিটির শেয়ারদর এভাবে বাড়াকে অস্বাভাবিক বলছে ডিএসই। দর বাড়ার কারণ জানাতে গত ২ অক্টোরব কোম্পানিকে ডিএসইর পক্ষ থেকে নোটিশ দেওয়া হয়। নোটিশের জবাবে কোম্পানির পক্ষ থেকে জানানো হয় শেয়ারদর অস্বাভাবিক হারে বাড়ার জন্য তাদের কাছে কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই।
জানা যায়, গত ৪ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারদর ছিল ২৭ টাকা ২০ পয়সা। গতকাল ২ অক্টোবর দর এসে দাঁড়ায় ৩৬ টাকা ১০ পয়সা। অর্থাৎ গত ১ মাসে এ শেয়ারের দর ৮ টাকা ৯০ পয়সা বেড়েছে। তবে গত ২২ সেপ্টম্বর থেকে কোম্পানিটির দর টানা বেড়েছে। এ সময় শেয়ারদর ২৭ টাকা ৮০ পয়সা থেকে পরবর্তী ৫ কার্যদিবস টানা বেড়ে ৩৬ টাকা ৭০ পয়সায় এসে দাঁড়ায়। ৩০ সেপ্টম্বর দর কিছুটা কমলে পরবর্তী ২ কার্যদিবস পুনরায় দর বাড়ে। এদিকে ডিএসইর নোটিশের পর আজ বৃহস্পতিবার ১ টাকা ৫০ পয়সা দর কমে প্রতিটি শেয়ার সর্বশেষ ৩৪ টাকা ৬০ পয়সায় লেনদেন হয়।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩১৩ বার পড়া হয়েছে ।
Tagged