জাহিন স্পিনিং মিলস

আগুনে কোটি টাকার ক্ষয়ক্ষতি

সময়: শনিবার, ডিসেম্বর ২১, ২০১৯ ৮:৪৬:০১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারের তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি জাহিন স্পিনিং মিলস লিমিটেডের কারাখানায় অগ্নিকাণ্ডে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গত শুক্রবার সকাল সাড়ে ৯টায় আড়াইহাজারের ঝাউগড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার সংবাদে নরসিংদীর মাধবদী, আড়াইহাজার ও সোনারগাঁও ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
কোম্পানির মালিক মাহমুদুর রহমান সুমন জানান, আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। তবে ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে নিরূপন করা সম্ভব হয়নি। প্রাথমিকভাবে মনে হয়েছে অগ্নিকাণ্ডে মেশিনারিজের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। পরীক্ষার পর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। অন্যদিকে উৎপাদিত পণ্যের টেম্পারাচার নষ্ট হয়ে গেছে কিনা, তা নিশ্চিত হওয়া যায়নি। পণ্য বিক্রির সময় বিষয়টি জানা যাবে।
তিনি বলেন, কারখানার কাছেই ছিল ফায়ার সার্ভিসের অফিস, তাই দ্রুত চলে এসেছেন তারা। এছাড়া ফায়ার সার্ভিসের বিষয়ে আমাদের প্রশিক্ষণপ্রাপ্ত কর্মী ছিল। এসব কারণে আগুন দ্রুত নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।
তিনি আরও বলেন, কারখানার কাঁচামাল বীমা করা না থাকলেও মেশিনারিজ বীমার আওতায় রয়েছে। বর্তমানে কোম্পানির উৎপাদন কার্যক্রম বন্ধ রয়েছে। এ সপ্তাহের মধ্যে উৎপাদন শুরু করা সম্ভব হবে বলে আশা করছি। কিন্তু পুরোদমে উৎপাদনে যাওয়া সম্ভব হবে না। এক্ষেত্রে আংশিক মেশিন দিয়ে উৎপাদন শুরু করা হবে। পরবর্তীতে ধীরে ধীরে পুরোদমে উৎপাদন শুরু হবে।
এ বিষয়ে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আরেফীন সিদ্দিক জানান, আগুন লাগার সংবাদে তিনটি স্টেশনের ছয়টি ইউনিট প্রায় দু’ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আসে। অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ পরে জানানো হবে।
আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম জানান, মালিকপক্ষ কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করছেন। তদন্তসাপেক্ষে প্রকৃত ক্ষতির পরিমাণ নিরূপণ করা সম্ভব হবে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৯২ বার পড়া হয়েছে ।
Tagged