আবারো ১১ ব্যবসায়ীর খেলাপি ঋণ পুনঃতফসিল

বিস্মিত অর্থমন্ত্রী

সময়: বৃহস্পতিবার, আগস্ট ২৯, ২০১৯ ১০:২৫:৩৭ পূর্বাহ্ণ


বিশেষ প্রতিনিধি : পূর্বে প্রদত্ত শর্ত ভেঙে দেশের ১১ জন ব্যবসায়ী খেলাপি ঋণ আবারও ঋণ পুনঃতফসিলের সুযোগ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। কিন্তু এ বিষয়ে কিছুই জানেন না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।
গতকাল বুধবার সচিবালয়ে ‘সরকারি ক্রয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।
প্রসঙ্গত, গণমাধ্যমের খবরে বলা হয়েছে, গত ২০১৫ সালে ১১ জন ব্যবসায়ীর খেলাপি ঋণ পুনঃতফসিলিকরণ সুবিধা দেয়া হয়েছিল এবং সে সময় বলা হয়েছিলÑ তারা যদি নিয়মিত ঋণ পরিশোধ না করেন, তাহলে এ ধরনের সুযোগ তাদের আর দেয়া হবে না। কিন্তু গত মঙ্গলবার (২৭ আগস্ট) বাংলাদেশ ব্যাংক বোর্ড সভায় আবারো তাদের খেলাপি ঋণ পুনঃতফসিলের সুযোগ দেয়া হয়েছে বলে জানা যায়।

এ বিষয়ে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, ‘আমি এটা পত্রিকার মাধ্যমে জানতে পেরেছি। আমার কাছ থেকে এ বিষয়ে কোনো অনুমোদন নেয়া হয়নি। বিষয়টা আমি দেখবো। যেটা মিডিয়ায় এসেছে সেটাকে রেফার করেই আমি আরও ডিটেইলে যাবো। তারপর বিষয়টি সুন্দরভাবে বলতে পারবো।’

তিনি বলেন, ‘আমি এখনো জানি না, কোন্ বিবেচনায় তাদের এ সুযোগ দেয়া হলো! আগে কী শর্ত ছিলÑ সেগুলো আমাদের দেখতে হবে। দিচ্ছে কি নাÑ তা-ও জানি না। পত্রিকাতে তো সবকিছু ঠিক থাকে না। মিডিয়া কী সব সময় সব ঠিক লেখে প্রশ্ন রেখে তিনি বলেন, অনেক সময় মিডিয়া কিছুটা ভুলও লেখে। তবে সব সময় এমনটা হয় না। দুই-এক সময় এ সমস্যাটা হয়।’
দৈনিক শেয়াাবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩২৬ বার পড়া হয়েছে ।
Tagged