খুলনায় পাওয়ারের ডিভিডেন্ড জমা

সময়: রবিবার, ডিসেম্বর ২৯, ২০১৯ ৭:৫৬:৪৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদেক : শেয়ারবাজারে তালিকাভুক্ত খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের ব্যাংক অ্যাকাউন্টে পাঠিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
বাংলাদেশ ইলেকট্রিক ফান্ডস ট্রান্সফার নেটওয়ার্কের (বিইএফটিএন) মাধ্যমে ক্যাশ ডিভিডেন্ড গত ১৯ ডিসেম্বর সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে পাঠানো হয়েছে। যেসব বিনিয়োগকারীরা ব্যাংক হিসাবে বিইএফটিএন সিস্টেম নেই, তাদের ডিভিডেন্ড গত ২২ ডিসেম্বর কুরিয়ার সার্ভিসের মাধ্যমে স্ব স্ব ঠিকানায় পাঠানো হয়েছে। এছাড়া কোম্পানির রেজিস্ট্রাড অফিস থেকে সরাসরি বিতরণ করা হয়েছে।
৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাবছরের জন্য এ কোম্পানি ৪০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আজ এর প্রতিটি শেয়ার সর্বশেষ লেনদেন হয় ৪২ টাকা ৬০ পয়সায়। কোম্পানির অনুমোদিত মূলধন ৭০০ কোটি এবং পরিশোধিত মূলধন ৩৯৭ কোটি ৪১ লাখ ৩০ হাজার টাকা। বর্তমানে রিজার্ভে রয়েছে ৬০৪ কোটি ১৯ লাখ ১০ হাজার টাকা। এর মোট শেয়ার সংখ্যা ৩৯ কোটি ৭৪ লাখ ১৩ হাজার ১৮০টি। ‘এ’ ক্যাটাগরির খুলনা পাওয়ার ২০১০ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়। ২০১৮ সমাপ্ত হিসাববছরের জন্য ৩০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড প্রদান করেছিল।
৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য এসিআই লিমিটেডের ঘোষিত স্টক ডিভিডেন্ড এবং জেএমআই সিরিঞ্জের ক্যাশ ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের বিও এবং ব্যাংক অ্যাকাউন্টে জমা হয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৪৮২ বার পড়া হয়েছে ।
Tagged