ইতিবাচক অবস্থানে ব্যাংক খাত

তৃতীয় প্রান্তিকে আয় ও সম্পদ বেড়েছে ২৩ ব্যাংকের

সময়: মঙ্গলবার, নভেম্বর ১২, ২০১৯ ৯:২৩:০২ পূর্বাহ্ণ


মো. সাজিদ খান : তৃতীয় প্রান্তিকে ইতিবাচক অবস্থানে রয়েছে ব্যাংকিং খাত। গত ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’১৯) শেয়ারপ্রতি আয় বেড়েছে ২৩ ব্যাংকের। আয় বাড়ার পাশাপাশি এ খাতের সম্পদমূল্য বেড়েছে। গত ৯ মাসের ২৩ ব্যাংকের সম্পদমূল্য বেড়েছে। তবে গত ৩ মাসের হিসাব অনুযায়ী (জুলাই-সেপ্টেম্বর ’১৯) আয় কমেছে ৯ ব্যাংকের। সম্প্রতি ডিএসই’র ওয়েবসাইটে প্রকাশিত ব্যাংকিং খাতের কোম্পানিগুলোর আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ তথ্য জানা গেছে।

এবি ব্যাংক : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.০৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.০১ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ০.০৩ টাকা।
এছাড়া ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.১৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.৪১ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় কমেছে ০.২২ টাকা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩১.৬৮ টাকা।
গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৩২.০৭ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) কমেছে ০.৩৯ টাকা

আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত লোকসান হয়েছে ০.২৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.৩০ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ০.০৩ টাকা।
এছাড়া গত ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.২৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.৭২ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় কমেছে ০.৪৮ টাকা।
এদিকে ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’১৯) শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৯.১৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২০.৩৯ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সম্পদমূল্য কমেছে ১.২৩ টাকা।

ব্যাংক এশিয়া : তৃতীয় প্রান্তিকে (জুলাই’১৯-সেপ্টেম্বর ’১৯) ব্যাংক এশিয়ার সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৬৮ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ০.২০ টাকা। এছাড়া ৯ মাসে (জানুয়ারি ’১৯-সেপ্টেম্বর ’১৯) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ১.৯৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.৭৩ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.২১ টাকা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) ২১.৩৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৯.৭০ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) বেড়েছে ১.৬৪ টাকা

ব্র্যাক ব্যাংক লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) ০.৭০ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.০৬ টাকা। অর্থাৎ তৃতীয় প্রান্তিকে ব্র্যাক ব্যাংকের ইপিএস কমেছে ০.৩৬ টাকা। এছাড়া ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৭৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৩.২৩ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় কমেছে ০.৪৭ টাকা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩১.৩৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২৬.৪৫ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) বেড়েছে ৪.৯২ টাকা।

সিটি ব্যাংক লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জুলাই- সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৭৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.৮৫ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমেছে ০.০৯ টাকা।
এছাড়া, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৫৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ২.২১ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.৩৭ টাকা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৪.৭৯ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২৪.৫২ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) বেড়েছে ০.২৭ টাকা

ঢাকা ব্যাংক লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৪৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.৫০ টাকা। অর্থাৎ গত ৩ মাসে শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমেছে ০.০৩ টাকা।
এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.২৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১.২০ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.০৪ টাকা।
এছাড়া নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২০.৯৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৯.৭৫ টাকা। অর্থাৎ ৯ মাসে শেয়ারপ্রতি সম্পদমূল্য বেড়েছে ১.২১ টাকা।

ডাচ্ বাংলা ব্যাংক : তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর ২০১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৯০ টাকা। একই সময়ে আগের বছর শেয়ারপ্রতি আয় ছিল ২.০৭ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ০.৮৩ টাকা।
এছাড়, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৬.৭৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ৫.৩২ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) বেড়েছে ১.৪১ টাকা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি- সেপ্টেম্বর ২০১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত (এনএভিপিএস) হয়েছে ৫২.৮৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৪৩.০৮ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) বেড়েছে ৯.৭৯ টাকা।

ইস্টার্ন ব্যাংক : তৃতীয় প্রান্তিকে জুলাই’১৯-সেপ্টেম্বর ’১৯) ব্যাংকটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৯২ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমেছে ০.০৪ টাকা। এছাড়া ৯ মাসে (জানুয়ারি’১৯-সেপ্টেম্বর ’১৯) ব্যাংকটির সমন্বিত ইপিএস হয়েছে ২.৮৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২.৪৬ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.৩৭ টাকা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) ২৯.৮১ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২৮.৭৯ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) বেড়েছে ১.০২ টাকা

এক্সিম ব্যাংক লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত লোকসান হয়েছে ০.১২ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ০.০২ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় শেয়ারপ্রতি লোকসান বেড়েছে ০.১০ টাকা।
এছাড়া ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.১১ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.৩৩ টাকা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৯.৪২ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৮.৪৪ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) বেড়েছে ০.৯৮ টাকা।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৩৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.১১ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ০.২৪ টাকা।
এছাড়া ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৩০ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.৫৩ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.৭৭ টাকা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৬.৭৭ টাকা।
গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৪.১৮ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) বেড়েছে ২.৫৯ টাকা

আইসিবি ইসলামী ব্যাংক : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০.২০ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ০.২৩ টাকা। অর্থাৎ গত বছরের একই সময়ের তুলনায় লোকসান কমেছে ০.০৩ টাকা।
এছাড়া, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০.৪৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি লোকসান ছিল ০.৫৪ টাকা। গত বছরের তুলনায় ৯ মাসে শেয়ারপ্রতি লোকসান বেড়েছে ০.০৩ টাকা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ লোকসান (এনএভিপিএস) হয়েছে ১৬.৯৬ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৬.২৮ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) লোকসান বেড়েছে ০.৬৮ টাকা

আইএফআইসি ব্যাংক : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.১৫ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ০.২৯ টাকা। এছাড়া ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৪৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.৫৪ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.৯১ টাকা।
এদিকে ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৭.৫২ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৫.৪৫ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) বেড়েছে ২.০৭ টাকা।
ইসলামী ব্যাংক : তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.২৬ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমেছে ০.১২ টাকা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি ’১৯-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির সমন্বিত ইপিএস হয়েছে ২.১৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ২.১৪ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.০৫ টাকা।
এদিকে ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩৫.৬৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৩২.৬৭ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সম্পদ বেড়েছে ৩.০০ টাকা।

যমুনা ব্যাংক : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.২০ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.৬৭ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ০.৪৩ টাকা।
এছাড়া, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৮৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ২.১২ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.৭৬ টাকা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২২.০২ টাকা।
গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২৩.২২ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) কমেছে ১.২০ টাকা

মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.৬৬ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমেছে ০.০৯ টাকা। এছাড়া ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৩৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ২.৩৫ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.০১ টাকা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২২.২৮ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২২.০৭ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) বেড়েছে ০.২১ টাকা।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৪৩ টাকা। আলোচিত সময়ে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০৮ টাকা।এছাড়া, কোম্পানিটির ৯ মাসে অর্থাৎ (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৯০ টাকা। গত অর্থবছরের একই সময়ে ছিল ১.৭৭ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.১৩ টাকা।
এদিকে, ৯ মাসে এ কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২২.৭৮ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৯.৮২ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) বেড়েছে ২.৯৬ টাকা

ন্যাশনাল ব্যাংক : তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর ২০১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) ০.২৭ টাকা। একই সময়ে আগের ছিল ০.৩৬ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমেছে ০.০৯ টাকা।
এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৬৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ছিল ০.৮২ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) কমেছে ০.১৭ টাকা
এছাড়া শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৫.৮৯ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৬.৭৭ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) কমেছে ০.৮৮ টাকা।
এনসিসি ব্যাংক : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ’১৯) এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮২ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.৭১ টাকা। অর্থাৎ গত ৩ মাসে শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ০.১১ টাকা।
এছাড়া, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২.০৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১.৬৬ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.৪১ টাকা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২০.৮০ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৮.৮৭ টাকা। অর্থাৎ ৯ মাসে শেয়ারপ্রতি সম্পদমূল্য বেড়েছে ১.৯৩ টাকা।

ওয়ান ব্যাংক : তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর ২০১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.২২ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় হয়েছিল ০.৩৫ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমেছে ০.১৩ টাকা।
এছাড়া, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৬৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছিল ০.৭১ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) কমেছে ০.০৩ টাকা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ২০১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত (এনএভিপিএস) হয়েছে ১৭.৮৯ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৭.২১ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) বেড়েছে ০.৬৮ টাকা।
প্রিমিয়ার ব্যাংক : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৪১ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.৩৮ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ০.০৩ টাকা। এছাড়া ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৪৭ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১.২২ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.২৫ টাকা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৮.৩৯ টাকা।
গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৫.৪৭ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) বেড়েছে ২.৯২ টাকা।
প্রাইম ব্যাংক : তৃতীয় প্রান্তিক প্রাইম ব্যাংকের সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৪৫ টাকা। অর্থাৎ গত ৩ মাসে শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমেছে ০.০১ টাকা।
এদিকে ৯ মাসে (জানুয়ারি ’১৯-সেপ্টেম্বর ’১৯) ইপিএস হয়েছে ১.৩৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.১৫ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.১৯ টাকা।
এছাড়া নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৩.২৫ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২২.৩৭ টাকা। অর্থাৎ ৯ মাসে শেয়ারপ্রতি সম্পদমূল্য বেড়েছে ০.৮৮ টাকা।

পূবালী ব্যাংক : তৃতীয় প্রান্তিক এ ব্যাংকের সমন্বিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৫১ টাকা। অর্থাৎ গত ৩ মাসে শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ০.০৫ টাকা।
এদিকে, নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৭২ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ২.৬১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ১.১৫ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.১১ টাকা।
এছাড়া ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৮.২১ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২৬.৩০ টাকা। অর্থাৎ ৯ মাসে শেয়ারপ্রতি সম্পদমূল্য বেড়েছে ১.৯১ টাকা।

রূপালী ব্যাংক : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.১৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.১৪ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) অপরিবর্তিত। এছাড়া, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৪০ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.৪৬ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় কমেছে ০.০৬ টাকা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩৯.৯০ টাকা।
গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৪১.৫৭ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) কমেছে ১.৬৭ টাকা

শাহ-জালাল ইসলামী ব্যাংক : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.৩৬ টাকা। অর্থাৎ গত ৩ মাসে শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমেছে ০.০৭ টাকা।
এদিকে ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪২ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১.২০ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.২২ টাকা।
এছাড়া ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৭.৩৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৫.৭৮ টাকা। অর্থাৎ ৯ মাসে শেয়ারপ্রতি সম্পদমূল্য বেড়েছে ১.৫৬ টাকা।

সোস্যাল ইসলামী ব্যাংক : তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর ২০১৯) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৩৫ টাকা। একই সময়ে আগের বছর শেয়ারপ্রতি আয় ছিল ০.৪০ টাকা। অর্থাৎ গত ৩ মাসে শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমেছে ০.০৫ টাকা।
এদিকে নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৭৪ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ০.৭৮ টাকা। অর্থাৎ গত ৯ মাসে শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমেছে ০.০৪ টাকা।
এদিকে ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৮.৪১ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৬.৬৬ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ১.৭৫ টাকা।

সাউথইস্ট ব্যাংক : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫৮ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.৭৬ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ০.২৮ টাকা।
এছাড়া ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৮২ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ২.১৩ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.৬৯ টাকা।
এদিকে ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৬.৮৪ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২৬.৮০ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.০৪ টাকা।

স্ট্যান্ডার্ড ব্যাংক : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ’১৯) এ কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.০২ টাকা। অর্থাৎ গত ৩ মাসে শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ০.৩৪ টাকা।
এছাড়া, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.১১ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.৩৪ টাকা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) এ কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৫.৮৭ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ১৪.৩০ টাকা। অর্থাৎ ৯ মাসে শেয়ারপ্রতি সম্পদমূল্য বেড়েছে ১.৫৭ টাকা।

ট্রাস্ট ব্যাংক : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৯৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.৬৫ টাকা। অর্থাৎ
গত বছরের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ০.২৮ টাকা।
এছাড়া, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.৭০ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১.৬৩ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ১.০৭ টাকা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৪.২৮ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২০.২২ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) কমেছে ২.০৬ টাকা

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড: তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৭২ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ০.৬৬ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) বেড়েছে ০.০৬ টাকা।
এছাড়া, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৭৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১.৬২ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.১৪ টাকা।
এদিকে, ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৬.৩৪ টাকা।
গত বছর একই সময় যার পরিমাণ ছিল ২৩.৮৮ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) বেড়েছে ২.৪৬ টাকা

উত্তরা ব্যাংক লিমিটেড : তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৬২ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ১.২১ টাকা। অর্থাৎ গত বছরের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমেছে ০.৫৯ টাকা।
এছাড়া ৯ মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩.১২ টাকা। গত অর্থবছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ২.৫৬ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি আয় বেড়েছে ০.৬৬ টাকা।
এছাড়া নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর ’১৯) কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩৭.১৩ টাকা। গত বছর একই সময় যার পরিমাণ ছিল ৩৫.৩৫ টাকা। অর্থাৎ গত ৯ মাসের শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) বেড়েছে ১.৭৮ টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৭৭ বার পড়া হয়েছে ।
Tagged