বিও হিসাবে জমা হলো তিন কোম্পানির শেয়ার

সময়: বুধবার, আগস্ট ২১, ২০১৯ ১০:১৬:১৫ পূর্বাহ্ণ


পুঁজিবাজারে তালিকাভুক্ত তিন কোম্পানির বোনাস শেয়ার বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে জমা হয়েছে। কোম্পানি তিনটি হলো: ন্যাশনাল ব্যাংক, মাইডাস ফাইন্যান্স ও আইপিডিসি ফাইন্যান্স।
সেন্ট্রাল ডিপজিটরি অব বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র অনুযায়ী, ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত আর্থিক বছরের জন্য ঘোষিত ন্যাশনাল ব্যাংক ও মাইডাস ফাইন্যান্সের বোনাস লভ্যাংশ ও আইপিডিসির রাইট শেয়ার আজ বিনিয়োগকারীদের বিও হিসাবে পাঠানো হয়েছে।
প্রসঙ্গত সমাপ্ত আর্থিক বছরে ন্যাশনাল ব্যাংক ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ও মাইডাস ফাইন্যান্স ২.৫ শতাংশ বোনান লভ্যাংশ ঘোষণা করেছে। অন্যদিকে আইপিডিসি পুঁজিবাজার থেকে মূলধন উত্তোলনের জন্য দুটি সাধারণ শেয়ারের বিপরীতে একটি রাইট শেয়ার ইস্যু করে। ১০ অভিহিত মূল্যের সঙ্গে দুই টাকা প্রিমিয়ামসহ এ রাইট শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছিল ১২ টাকা।

এদিকে আজ ন্যাশনাল ব্যাংকের প্রতিটি শেয়ার সর্বশেষ ৮ টাকা ১০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে এ শেয়ারের দর ৭ টাকা ৯০ পয়সা থেকে ১২ টাকায় ওঠানামা করে।
মাইডাস ফাইন্যান্সের প্রতিটি শেয়ার সর্বশেষ ১৫ টাকা ৯০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে এ শেয়ারের দর ১৪ টাকা ২০ পয়সা থেকে ৩৫ টাকায় ওঠানামা করে।
আইপিডিসি ফাইন্যান্সের প্রতিটি শেয়ার সর্বশেষ ২৩ টাকা ৮০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে এ শেয়ারের দর ২৩ টাকা ৫০ পয়সা থেকে ৪৭ টাকা ৩০ পয়সায় ওঠানামা করে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৫০ বার পড়া হয়েছে ।
Tagged