এফবিসিসিআই-বিএমবিএ বৈঠক

সংশোধিত ব্যাংক কোম্পানি আইনে নেতিবাচক প্রভাব পড়ছে

সময়: রবিবার, ডিসেম্বর ২৯, ২০১৯ ১০:৩০:২৮ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ব্যাংকিং কোম্পানি আইন (সংশোধিত)-২০১৮ এর ফলে দেশি ও বিদেশি বিনিয়োগ, আমানতকারীর সংখ্যা, শেয়ারবাজারে দেশি-বিদেশি বিনিয়োগকারীরর সংখ্যা কমে গেছে বলে মনে করছে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন (বিএমবিএ)। এছাড়া মার্চেন্ট ব্যাংকিং খাতের উন্নয়নে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফবিসিসিআই) সহযোগিতা কামনা করেছে বিএমবিএ।
গতকাল শনিবার ফেডারেশন কার্যালয়ে এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিমের সঙ্গে বিএমবিএ-এর নব-নির্বাচিত সভাপতি মো. সায়েদুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধিদলের এক সৌজন্য সাক্ষাতে এই আগ্রহ প্রকাশ করেন।
ব্যাংকিং কোম্পানি আইন (সংশোধিত)-২০১৮ এর ফলে ফাইন্যান্সিং পাওয়ার, দেশি ও বিদেশি বিনিয়োগ, আমানতকারীর সংখ্যা, শেয়ারবাজারে দেশি-বিদেশি বিনিয়োগকারীর সংখ্যা কমে গেছে। এছাড়াও ব্যাংকিং খাতে যেসব নেতিবাচক প্রভাব আসছে তা থেকে বের হওয়ার কোন শক্তি এখনও তৈরি হয়নি। এর ফলে ব্যাংকিং খাতের যে ক্ষতি হচ্ছে তাতে সাধারণ মানুষ যেমন ক্ষতিগ্রস্ত হচ্ছে তেমনি ক্ষতিগ্রস্ত হচ্ছে সরকারও। তাই বিএমবিএ সভাপতি ব্যাংকিং খাতে সুদৃষ্টি দিয়ে যে জায়গাগুলোতে ঘাটতি আছে এ ঘাটতিগুলো দূর করে ব্যাংকিং খাতকে আরও গতিশীল করতে সরকারের প্রতি আহ্বান জানান। আর এক্ষেত্রে দেশের বেসরকারি খাতের শীর্ষ বাণিজ্যিক সংগঠন হিসেবে এফবিসিসিআই’র সহযোগিতা আশা করেন বিএমবিএ প্রতিনিধিদল।
বৈঠকে আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই সিনিয়র সহ-সভাপতি মো. মুনতাকিম আশরাফ, হাসিনা নেওয়াজ, মো. সিদ্দিকুর রহমান, মো. রেজাউল করিম রেজনু, মীর নিজামুদ্দিন, নিজামুদ্দিন রাজেশ, বিএমবিএ প্রথম সহসভাপতি মো. সোহেল রহমান, বিএমবিএ মহাসচিব মো. রিয়াদ মতিন এবং বিএমবিএ’র নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির মাহবুব এইচ. মজুমদার, ওবায়দুর রহমান ও মোহাম্মদ নজরুল ইসলাম।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৯৬ বার পড়া হয়েছে ।
Tagged