সপ্তাহজুড়ে ২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

সময়: শনিবার, ফেব্রুয়ারি ৮, ২০২০ ১:১৩:৫৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সপ্তাহজুড়ে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে শেয়ারবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি। এগুলো হলো- সিঙ্গার বিডি এবং আরএকে সিরামিকস। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।
সিঙ্গার বাংলাদেশ লিমিটেড : প্রকৌশল খাতের কোম্পানি সিঙ্গার বাংলাদেশ লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য ৭৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত অর্থবছরে এ কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১০.৩৫ টাকা। এছাড়া শেয়ার সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩২.০২ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১৩.৫৯ টাকা।
ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানি বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ মে, সকাল ১০ টায়, স্প্রেক্টা কনভেনশন, গুনশানে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৭ মার্চ।
আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড : সিরামিক খাতের কোম্পানি আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ৩১ ডিসেম্বর, ২০১৯ সমাপ্ত অর্থবছরের জন্য এ ডিভিডেন্ড ঘোষনা করে কোম্পানিটি। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৭৬ টাকা, শেয়ার প্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭.১৮ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৩.৭০ টাকা।
ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ মার্চ অনুষ্ঠিত হবে। আর এর জন্যে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ ফেব্রুয়ারী।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৫৫ বার পড়া হয়েছে ।
Tagged