জেনারেশন নেক্সটের পরিচালনা পর্ষদের বৈধতা চ্যালেঞ্জ করে রিট

সময়: রবিবার, ডিসেম্বর ১২, ২০২১ ১২:২৫:৪৪ অপরাহ্ণ


শেয়ারবাজারে তালিকাভুক্ত জেনারেশন নেক্সট ফ্যাশন কোম্পানির পরিচালনা পর্ষদের বিরুদ্ধে পরিচালনা পর্ষদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে। গত ২৯ নভেম্বর অ্যাডভোকেড এনামুল হক সুমন বিনিয়োগকারী অমিত দাস গুপ্তা, মোহাম্মদ শরিফুল আলম এবং মো. লোকমান হোসেনের পক্ষে রিটটি করেন।

রিটে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ২০১৯ সালের ২১ মে জারি করা নির্দেশনা অনুযায়ী জেনারেশন নেক্সট ফ্যাশন কোম্পানির উদ্যোক্তা ও পরিচালকদের এখনও সম্মিলিতভাবে পরিশোধিত মূলধনের ৩০ শতাংশ শেয়ার এবং একক ভাবে আরও ২ শতাংশ শেয়ার না থাকার জন্য স্বপদে থাকার বৈধতা নিয়ে এই রিট আবেদন করেন। আগামী ৪ সপ্তাহের মধ্যে বিএসইসির নির্দেশনা বাস্তবায়ন কেন করা হবে না তাও রিটে জানতে চাওয়া হয়েছে।

জানা গেছে, জেনারেশন নেক্সট কোম্পানির সম্মিলিতভাবে পরিচালনা পর্ষদের কাছে মাত্র ১৩.৮২ শতাংশ শেয়ার রয়েছে। আর এককভাবে কোন পরিচালকের কাছেই ২ শতাংশ শেয়ার নেই।

রিটে বিবাদী করা হয়েছে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), জয়েন্ট স্টক কোম্পানিস অ্যান্ড ফার্মস অব বাংলাদেশ, ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের প্রেসিডেন্ট, সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের ম্যানিজিং ডিরেক্টর অ্যান্ড চিফ এক্সিকিউটিভ অফিসার, জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেডের চেয়ারম্যান মি. তৌহিদুল ইসলাম চৌধুরী, জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেডের ম্যানিজিং ডিরেক্টর মো. রাজিভ শেঠী, জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেডের ডিরেক্টর মি. আলাভিস আজফার চৌধুরী এবং জেনারেশন নেক্সট ফ্যাশন লিমিটেডের ডিরেক্টর শাহিন আক্তার চৌধুরীকে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৫৬ বার পড়া হয়েছে ।
Tagged