সপ্তাহজুড়ে ৬ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সময়: শনিবার, সেপ্টেম্বর ২৮, ২০১৯ ৩:৩১:১৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: সপ্তাহজুড়ে ৩০ জুন ২০১৯ আর্থিক বছরের লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানি। এগুলো হলো: ইবনে সিনা ফার্মা, ইস্টার্ন হাউজিং, এপেক্স ফুটওয়্যার, জেএমআই সিরিঞ্জ, পেনিনসুলা চিটাগাং ও সামিট পাওয়ার লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
ইবনে সিনা ফার্মা : কোম্পানিটি ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিকবছরে বিনিয়োগকারীদের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময় কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১০ টাকা ৭৬ পয়সা, শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ৪৭ টাকা ৩২ পয়সা এবং শেয়ারপ্রতি কার্যকরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১৩ টাকা ৮৭ পয়সা।
কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ নভেম্বর সকাল ৯.৩০ মিনিটে ঢাকার ধানমন্ডিতে অবস্থিত ইমানুয়েলস কনভেনশন সেন্টাওে অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্ধারণে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ অক্টোবর।
ইস্টার্ন হাউজিং : কোম্পানিটি ৩০ জুন ২০১৯ সমাপ্ত অর্থবছরে ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে।
জানা যায়, সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৭০ পয়সা, শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৬১ টাকা ৩৫ পয়সা এবং শেয়ারপ্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ৮ টাকা।
ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৪ নভেম্বর সকাল ১০.৩০ মিনিটে রাওয়া কনভেনশন হলে অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ অক্টোবর।
এপেক্স ফুটওয়্যার: ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিকবছওে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ৫৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১০ টাকা ৯১ পয়সা, শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৪৯ টাকা ৮৩ পয়সা এবং শেয়ারপ্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) দাঁড়িয়েছে ৮৬ টাকা ২৯ পয়সা।
ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ১২ নভেম্বর সকাল ১০ টায় গুলশানের লেকশর হোটেল এজিএম গুলশানে অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ অক্টোবর।
জেএমআই সিরিঞ্জ: ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিকবছরের জন্য ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। আলোচিত সময়ে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ টাকা ৫ পয়সা। শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৬৮ টাকা ৭৪ পয়সা এবং শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩৬ টাকা ৩৮ পয়সা।
কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ নভেম্বর বেলা ১১.৩০ মিনিটে ঢাকাস্থ সিদ্ধেশ্বরী রোডে স্কাই সিটি হোটেলে অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ অক্টোবর।
পেনিনসুলা চিটাগাং: কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০১৮-২০১৯ আর্থিক বছরের জন্য ৭.৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৮৭ পয়সা। শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩১ টাকা ৬৩ পয়সা এবং শেয়ারপ্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৬৯ পয়সা।
ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ৭ নভেম্বও সকাল ১১টায় চট্টগ্রামের পেনিনসুলা এয়ারপোর্ট গার্ডেনে বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ১৭ অক্টোবর।
সামিট পাওয়ার: কোম্পানিটি ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিক বছরে বিনিয়োগকারীদের জন্য ৩৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময় কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৭৮ পয়সা। শেয়ার প্রতিসম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩২ টাকা ৪০ পয়সা।
আগামী ২৪ নভেম্বর সকাল ১১.৩০ মিনিটে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ অক্টোবর।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৪২১ বার পড়া হয়েছে ।
Tagged