সমতা লেদারের লভ্যাংশ পরিবর্তন

সময়: রবিবার, ডিসেম্বর ৮, ২০১৯ ৬:৫৮:২৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ঘোষিত লভ্যাংশের ধরন পরিবর্তন করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চামড়া খাতের কোম্পানি সমতা লেদার কমপ্লেক্স লিমিটেড। কোম্পানিটি দীর্ঘ ৯ বছর পর ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাববছরের জন্য ২ শতাংশ বোনাস লভ্যাংশ দেয়ার সুপারিশ করেছিল। কিন্তু বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নিয়মানুয়ায়ী পুঞ্জীভূত লোকসানে থাকলে কোনো কোম্পানি বোনাস লভ্যাংশ দিতে পারে না। কিন্তু লোকসান থাকা সত্ত্বেও কোম্পানি চাইলে নগদ লভ্যাংশ দেয়ার সুযোগ রয়েছে। তাই সমতা লেদার ২ শতাংশ বোনাস লভ্যাংশের পরিবর্তে ২ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
সমাপ্ত হিসাববছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৮ পয়সা। শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩৬ পয়সা এবং শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪ টাকা ১৬ পয়সা।
আগামী ২৪ ডিসেম্বর সকাল ১০.৩০ মিনিটে ঢাকার হাজারীবাগের অবস্থিত কারখানা প্রাঙ্গণে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছিল গত ২৫ নভেম্বর।
কোম্পানিটির অনুমোদিত মূলধন ৫০ কোটি এবং পরিশোধিত মূলধন ১০ কোটি ৩২ লাখ টাকা। মোট শেয়ার সংখ্যা ১ কোটি ৩ লাখ ২০ হাজার টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৫১৫ বার পড়া হয়েছে ।
Tagged