সিলভা ফার্মাসিউটিক্যালসের প্লেসমেন্ট লক-ইন ফ্রি হচ্ছে ১০ অক্টোবর

সময়: সোমবার, অক্টোবর ৭, ২০১৯ ৯:৪৯:৩৫ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত সিলভা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের প্রাইভেট প্লেসমেন্টে ইস্যু করা ২ কোটি ৩ লাখ ৭৩ হাজার শেয়ার আগামী ১০ অক্টোবর বিক্রয়যোগ্য (লক-ইন ফ্রি) হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ ও কোম্পানির প্রসপেক্টাস সূত্রে এ তথ্য জানা গেছে।
কোম্পানিটির আইপিও পূর্ব ১০ কোটি শেয়ার ছিল। এরমধ্যে উদ্যোক্তা/পরিচালক এবং তাদের হস্তান্তরকৃত শেয়ার সংখ্যা ৭ কোটি ৯৬ লাখ ২৭ হাজার শেয়ার। যেগুলো ৩ বছর লক ইন থাকবে। অর্থাৎ ২০২১ সালের ১০ অক্টোবর বিক্রয়যোগ্য হবে। বাকি ২ কোটি ৩ লাখ ৭৩ হাজার শেয়ারে ১ বছর বা ৯ অক্টোবর পর্যন্ত লক-ইন থাকবে। যেগুলো ১০ অক্টোবর থেকে বিক্রয় করা যাবে।
পাবলিক ইস্যু রুলস্ অনুযায়ী, উদ্যোক্তা/পরিচালক ও ১০ শতাংশ বা তার বেশি শেয়ারধারণকারীদের জন্য ৩ বছর লক-ইন প্রযোজ্য হবে। এছাড়া উদ্যোক্তা/পরিচালক ও ১০ শতাংশ বা তার বেশি শেয়ারধারণকারীদের হস্তান্তরকৃত শেয়ারে লক-ইন ৩ বছর, আইপিও অনুমোদনের ৪ বছর পূর্বে ইস্যুকৃত শেয়ারে ১ বছর, অল্টারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ডের ক্ষেত্রে ১ বছর ও বাকি অন্যসব শেয়ারে ২ বছর লক-ইন রাখা হবে। তবে চলতি বছরের ৩ সেপ্টেম্বর সংশোধিত পাবলিক ইস্যু রুলসের গেজেট প্রকাশের আগে আইপিওর সম্মতি (কনসেন্ট) পাওয়া কোম্পানিগুলোর প্লেসমেন্ট শেয়ারে লক-ইন ১ বছর থাকবে। আর সব ধরনের শেয়ারে লক-ইন সংশ্লিষ্ট কোম্পানির লেনদেনের প্রথম দিন থেকে হিসাবযোগ্য।
উল্লেখ্য, গতকাল রোববার সিলভা ফার্মাসিউটিক্যালসের শেয়ার দর সর্বশেষ ১৮ টাকা ২০ পয়সায় টাকায় লেনদেন হয়।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৭৯৭ বার পড়া হয়েছে ।
Tagged