৪০ লাখ ডলারের জুতা রপ্তানি করবে ফরচুন সুজ

সময়: রবিবার, জুলাই ২১, ২০১৯ ১১:১১:২২ পূর্বাহ্ণ


পুঁজিবাজারে তালিকাভুক্ত চামড়া খাতের ‘এ’ ক্যাটাগরির কোম্পানি ফরচুন সুজ ৪০ লাখ ডলারের জুতা রপ্তানি করবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে আজ এ তথ্য জানা গেছে।

সূত্র অনুযায়ী , পুরুষ, মহিলা ও শিশুদের জুতার বৃহৎ ফ্যাশন ডিজাইনার স্টিভ ম্যাডডেন-এর সাথে কোম্পানিটি গত ১৯ জুলাই, ২০১৯ এক চুক্তি স্বাক্ষর করেছে। এ রপ্তানি কার্যক্রম আগামী অক্টোবর, ২০১৯-এ তালিকাভুক্ত করা হয়েছে।
উল্লেখ্য, বাংলাদেশে কোনো কোম্পানির কাছ থেকে এবারই প্রথম এ ধরনের অর্ডার করেছে স্টিভ ম্যাডডেন

এদিকে কোম্পানিটির শেয়ার গতকাল সর্বশেষ ৩৯ টাকা ৮০ পয়সায় লেনদেন হয়। গত এক বছরে ২৭ টাকা ৯০ পয়সা থেকে ৪১ টাকা ৪০ পয়সায় লেনদেন হয় এ কোম্পানির শেয়ার।

কোম্পানিটির সর্বশেষ প্রকাশিত আর্থিক বছরের ৯ মাসের (জুলাই ২০১৮-মার্চ ২০১৯) অ-নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৭ পয়সা। আগের আর্থিক বছরের একই সময়ে আয় হয়েছিল ১ টাকা ১৯ পয়সা। এদিকে কোম্পানিটির আর্থিক বছরের তৃতীয় প্রান্তিকের (জানুয়ারী-মার্চ ২০১৯) অ-নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৪ পয়সা। আগের আর্থিক বছরের একই সময়ে আয় হয়েছিল ৪০ পয়সা।
২০১৯ আর্থিক বছরের ৩১ মার্চ পর্যন্ত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৫ টাকা ৫৫ পয়সা। ২০১৮ আর্থিক বছরের একই সময়ে সম্পদ মূল্য ছিল ১৫ টাকা ৫৯ পয়সা। সর্বশেষ নিরীক্ষিত ইপিএস ও বাজারদরের ভিত্তিতে কোম্পানিটির শেয়ারের মূল্য আয় (পিই) অনুপাত ২১.৪৫, হালনাগাদ অ-নিরীক্ষিত মুনাফার ভিত্তিতে যা ১৭.৯২।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৪১৬ বার পড়া হয়েছে ।
Tagged