৪ কোম্পানির এজিএম সম্পন্ন

সময়: রবিবার, ডিসেম্বর ২৯, ২০১৯ ৭:৫৯:২৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আজ অনুষ্ঠিত হয়েছে। কোম্পানিগুলো হলো-সাইফ পাওয়ারটেক লিমিটেড, হামিদ ফেব্রিক্স লিমিটেড, শমরিতা হাসপাতাল লিমিটেড ও বারাকা পাওয়ার লিমিটেড।
সাইফ পাওয়ারটেক : শেয়ারবাজারের কেলেঙ্কারি বরদাশত করা হবে না বলে মন্তব্য করেছেন সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মোহাম্মদ রুহুল আমিন।  রাজধানীর আর্মি গলফ ক্লাবে অনুষ্ঠিত কোম্পানির ১৬তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এসব কথা বলেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক। তিনি আরো বলেন, বিনিয়োগ বাড়ানোর মাধ্যমে আমরা গুণগত মান এবং টেকসই করার দিকে নজর দিয়েছে। ভবিষ্যতে এসব বিনিয়োগের সুফল বিনিয়োগকারীরা পাবেন বলে জানান তিনি।
হামিদ ফেব্রিক্স : বস্ত্র খাতের কোম্পানি হামিদ ফেব্রিক্সের ২৫তম এজিএম গতকাল রাজধানীর ট্রাস্ট মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে। সভায় ৩০ জুন ২০১৯ সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত লভ্যাংশ অনুমোদন করা হয়েছে। সমাপ্ত হিসাববছরে হামিদ ফেব্রিক্স ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে।
শমরিতা হাসপাতাল :  রাজধানীর তেজগাঁওয়ে এমএইচ শমরিতা হসপিটাল অ্যান্ড মেডিকেল কলেজে কোম্পানিটির ৩৪তম এজিএম অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান আলহাজ্ব মকবুল হোসেন। আরো উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান প্রফেসর রিয়াজ আহম্মেদ চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক ড. এ.বি.এম হারুন, পরিচালক ফরিদা বানু, সামস চৌধুরী, এ.এম শওকত আলী, গোলাম ফাতেমা তাহেরা খানম, মুজিবুল ইসলাম এবং কোম্পানি সেক্রেটারি শরিফুল ইসলামসহ শেয়ারহোল্ডারা।
বারাকা পাওয়ার : প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে প্রতিষ্ঠিত বাংলাদেশের বিদ্যুৎ উৎপাদনকারী প্রতিষ্ঠান বারাকা পাওয়ার লিমিটেডএর ১২তম এজিএমে ১০ শতাংশ নগদ লভ্যাংশসহ অন্যান্য প্রস্তাব অনুমােদন করেন শেয়ারহোল্ডাররা। গতকাল সিলেটের সুবিদবাজারে অবস্থিত খানস প্যালেস কনভেনশন হলে সভা অনুষ্ঠিত হয়েছে।
এ সময় চেয়ারম্যান ফয়সল আহমদ চৌধুরী বলেন, বারাকা গ্রুপ নিরবিচ্ছিন্নভাবে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ করে জাতীয় উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখছে। কোম্পানির ব্যবসায়িক সাফল্য, সুনাম ও অভিজ্ঞতা কাজে লাগিয়ে নতুন ব্যবসায় বিনিয়ােগ করছে। বিগত অর্থ বছরে বারাকা গ্রুপ চট্টগ্রামের পটিয়ায় কর্ণফুলি পাওয়ার লিমিটেড এবং বারাকা শিকলবাহা পাওয়ার লিমিটেড নামে ২টি (দুইটি) ফার্নেস তেল ভিত্তিক বিদ্যুৎ কের্ন্দের বাণিজ্যিক উৎপাদন শুরু করেছে। এ দ’ুটি বিদ্যুৎ কেন্দ্র উৎপাদনে আসার পর বারাকা গ্রুপের উৎপাদন ক্ষমতা ৩১৬ মেগাওয়াট এ দাঁড়িয়েছে।

Share
নিউজটি ৫২৭ বার পড়া হয়েছে ।
Tagged