৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

সময়: বুধবার, অক্টোবর ২৩, ২০১৯ ৭:২৮:৫১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি। কোম্পানিগুলো হলো: এমজেএল বিডি, মুন্ন জুটস্ট্যাফলার্স, এইচআর টেক্সটাইল ও বিবিএস ক্যাবলস । ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এমজেএল বিডি: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের এ কোম্পানিটি ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিকবছরের জন্য ৪৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র মতে, সর্বশেষ আর্থিকবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৮৭ পয়সা। ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরে শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৫ টাকা ৬৪ পয়সা।
আগামী ৫ ডিসেম্বর সকাল ১১ টায় ঢাকার ফার্মগেটে অবস্থিত কৃষিবিদ ইন্সটিটিউশন কমপ্লেক্সে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১২ নভেম্বর।

মুন্ন জুটস্ট্যাফলার্স: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের এ কোম্পানিটি ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিকবছরের জন্য ২০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র মতে, সর্বশেষ আর্থিকবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭৮ পয়সা। ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরে শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৪ টাকা ৫৯ পয়সা।
আগামী ৫ ডিসেম্বর সকাল ১০ টায় ধামরাইয়ের ইসলামপুরে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ নভেম্বর।

এইচআর টেক্সটাইল: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের এ কোম্পানিটি ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিকবছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এ লভ্যাংশ শুধুমাত্র সাধারণ বিনিয়োগকারীদের জন্য নির্ধারণ করা হয়েছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র মতে, সর্বশেষ আর্থিকবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯১ পয়সা। ৩০ জুন ২০১৯ সমাপ্ত বছরে শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪৩ টাকা ৪০ পয়সা।
আগামী ২২ জানুয়ারি ২০২০ সকাল ১১.৩০ মিনিটে স্পেক্টা কনভেনশন হলে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। বিনিয়োগকারী নির্বাচনে রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ নভেম্বর।

বিবিএস ক্যাবলস: পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটি ৩০ জুন ২০১৯ সমাপ্ত আর্থিকবছরের জন্য ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র মতে, সর্বশেষ আর্থিকবছরে (২০১৮-২০১৯) কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৯ টাকা ১৭ পয়সা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩৪৮ বার পড়া হয়েছে ।
Tagged