আইপিও অনুমোদন পেল এশিয়াটিক ল্যাবরেটরিজ

সময়: বুধবার, আগস্ট ৩১, ২০২২ ৭:৫৪:৫৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজার থেকে অর্থ উত্তোলনে বুক বিল্ডিং পদ্ধতিতে আইপিও অনুমোদন পেল এশিয়াটিক ল্যাবরেটরিজ। বুধবার (৩১ আগস্ট) ৮৩৭ তম কমিশন সভায় কোম্পানিটির বিডিং অনুমোদন দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বিএসইসির নির্বাহী পরিচালক (চলতি দায়িত্ব) ও মূখপাত্র মোহাম্মদ রেজাউল করিম সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ৯৫ কোটি টাকা উত্তোলন করবে এশিয়াটিক ল্যাবরেটরিজ। যা ব্যবসায় সম্প্রসারণ, উৎপাদন ভবন নির্মাণ, ব্যাংক ঋণ পরিশোধ এবং ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয়ে করবে।

কোম্পানিটির ৩০ শে জুন, ২০২১ সময়কালের আর্থিক বিবরণী অনুযায়ী পুনঃমূল্যায়ন সহ শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য ৫৬.৬১ টাকা, পুনঃমূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি নীট সম্পদ মূল্য ৩৫.৪৮ টাকা, শেয়ারপ্রতি আয় ২.৩৯ টাকা এবং বিগত ৫ বছরের ভারিত গড় হারে শেয়ারপ্রতি আয় হয়েছে ৩.২১ টাকা।

এশিয়াটিক ল্যাবরেটরিজের কাট-অফ প্রাইস থেকে ৩০% ডিসকাউন্টে অথবা ২০ টাকা, দুটির মধ্যে যেটি কম সে মূল্যে আইপিওতে সাধারন বিনিয়োগকারীদের কাছে শেয়ার ইস্যু করা হবে। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্বে নিয়োজিত রয়েছে শাহজালাল ইক্যুইটি ম্যানেজমেন্ট লিমিটেড।

উল্লেখ্য, শেয়ারবাজারে তালিকাভুক্তির পূর্বে কোম্পানিটির কোনো প্রকার লভ্যাংশ ঘোষণা, অনুমোদন বা বিতরণ করতে পারবে না।

Share
নিউজটি ২৪৫ বার পড়া হয়েছে ।
Tagged