আইপিডিসি ফাইন্যান্স

আইপিডিসি ফাইন্যান্সের আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: রবিবার, অক্টোবর ২৩, ২০২২ ৪:৩২:২৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি আইপিডিসি ফাইন্যান্সের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। আজ অনুষ্ঠিত কোম্পানিটির বোর্ড সভায় তৃতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। জিএসপি ফাইন্যান্সের আর্থিক প্রতিবেদন অনুযায়ী গত বছরের একই সময়ের তুলনায় শেয়ারপ্রতি আয় (ইপিএস) কমেছে ১০ পয়সা। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে হয়েছে ৪৯ পয়সা, গত বছর একই ইপিএস ছিল ৫৯ পয়সা।

এদিকে, তিন প্রান্তিক মিলিয়ে অর্থাৎ নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৬৭ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৭০ পয়সা।

৩০ সেপ্টেম্বর, ২০২২ তারিখে শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দায় হয়েছে ১৭ টাকা ৫৯ পয়সা।

আগের বছরে তৃতীয় প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ৫৯ পয়সা।
তিন প্রান্তিক মিলিয়ে (জানূয়ারি’২১-সেপ্টেম্বর’২১) কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৭০ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ১৬ টাকা ৪৮ পয়সা।

এদিকে, প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৬০ পয়সা, গত বছর একই সময়ে ইপিএস ছিল ৫৫ পয়সা।

দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে হয়েছে ৫৯ পয়সা, গত বছর একই ইপিএস ছিল ৫৫ পয়সা।

এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে অর্থাৎ নয় মাসে (জানুয়ারি-জুন’২২) শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ১৯ পয়সা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ১১ পয়সা।

উল্লেখ্য, কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০২১ অর্থবছরের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৩৭ পয়সা। আগের বছর একই সময়ে ইপিএস ছিলো ১ টাকা ৯২ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ১৭ টাকা ১২ পয়সায়।

 

Share
নিউজটি ১৭৩ বার পড়া হয়েছে ।
Tagged