জিএসপি ফাইন্যান্সের আর্থিক প্রতিবেদন প্রকাশ

সময়: রবিবার, অক্টোবর ২৩, ২০২২ ৩:৩১:০৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি জিএসপি ফাইন্যান্সের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। আজ অনুষ্ঠিত বোর্ড সভায় দ্বিতীয় প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’২২) অনিরীক্ষিত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ১৪ পয়সা। গত বছর একই সময় কোম্পানিটির সমন্বিত আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছিল ৪৬ পয়সা।

এদিকে, দুই প্রান্তিক মিলিয়ে অর্থাৎ ছয় মাসে (জানুয়ারি-জুন’২২) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় কনসোলিডেটেড ইপিএস) হয়েছে ৪৫ পয়সা। গত বছর একই সময় কোম্পানিটির সমন্বিত আয় (কনসোলিডেটেড ইপিএস) হয়েছিল ৮১ পয়সা।

৩০ জুন, ২০২২ তারিখে শেয়ার প্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য দায় হয়েছে ২১ টাকা ৮০ পয়সা। গত বছর একই সময় কোম্পানিটির নিট সম্পদ মূল্য দায় ছিল ২২ টাকা ৭৯ পয়সা।

এছাড়া, প্রথম প্রান্তিকে (জানু-মার্চ’২২) জিএসপি ফাইন্যান্সের শেয়ার প্রতি আয় হয়েছে ৩১ পয়সা। এর আগের বছর একই সময়ে ইপিএস হয়েছিল ৩৫ পয়সা।

প্রথম প্রান্তিক শেষে কোম্পানিটির শেয়ার প্রতি ক্যাশ ফ্লো হয়েছে মাইনাস ১৯ পয়সা। এর আগের বছর ছিল ৭৩ পয়সা।

৩১ মার্চ ২০২২ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২১ টাকা ৬৬ পয়সা। এর আগের বছর সম্পদ মূল্য ছিল ২১ টাকা ৩৫ পয়সা।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর, ২০২১ তারিখে সমাপ্ত হিসাববছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত বছরের জন্য কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ২.৫০ শতাংশ ক্যাশ ও ৭.৫০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৪ পয়সা। আগের বছর কোম্পানিটির কোম্পানিটির ছিল ১ টাকা ৪০ পয়সা।

 

Share
নিউজটি ১৬০ বার পড়া হয়েছে ।
Tagged