দুই ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন

আইসিবি এএমসিএলের ৮ মিউচুয়াল ফান্ডের ডিভিডেন্ড ঘোষণা

সময়: শুক্রবার, আগস্ট ৪, ২০২৩ ৩:৩৯:৪৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: রাষ্ট্রায়াত্ব বিনিয়োগ প্রতিষ্ঠান আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড (আইসিবি এএমসিএল) পরিচালিত ৮টি মিউচুয়াল ফান্ডের ২০২২-২৩ অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে।

ফান্ডগুলো হলো-আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচুয়াল ফান্ড, আইসিবি এমপ্লয়ীজ প্রভিডেন্ট ফান্ড ওয়ান, প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচুয়াল ফান্ড, ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল থার্ড এনআরবি মিউচুয়াল ফান্ড, আইএফআইএল ইসলামিক মিউচুয়াল ফান্ড, আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক মিউচুয়াল ফান্ড এবং আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক মিউচুয়াল ফান্ড।

বৃহস্পতিবার (৩ আগস্ট) অনুষ্ঠিত ফান্ডগুলোর ট্রাস্টি কমিটির সভায় সর্বশেষ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৩০ জুন, ২০২৩ অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করা হয়।

ফান্ডগুলোর মধ্যে আইসিবি এএমসিএল সেকেন্ড মিউচুয়াল ফান্ডে ৩ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হবে। গতবছর এই ফান্ডে ৬ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হয়েছিল।

আইসিবি এমপ্লয়ীজ প্রভিডেন্ট ফান্ড ওয়ান মিউচুয়াল ফান্ডে ৩ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হবে। গতবছর এই ফান্ডে ৫ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হয়েছিল।

প্রাইম ব্যাংক ফার্স্ট আইসিবি এএমসিএল মিউচুয়াল ফান্ডে ৩ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হবে। গতবছর এই ফান্ডে ৫ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হয়েছিল।

ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচুয়াল ফান্ডের ইউনিটহোল্ডারদেরকে ৩ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হবে। গতবছর এই ফান্ডে ৫ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হয়েছিল।

আইসিবি এএমসিএল থার্ড এনআরবি মিউচুয়াল ফান্ডে ৩ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হবে। গতবছর এই ফান্ডে ৫ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হয়েছিল।

আইএফআইএল ইসলামিক মিউচুয়াল ফান্ডে ৩ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হবে। গতবছর এই ফান্ডে ৪ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হয়েছিল।

আইসিবি এএমসিএল সোনালী ব্যাংক মিউচুয়াল ফান্ডে ২.৫ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হবে। গতবছর এই ফান্ডে ৫ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হয়েছিল।

আইসিবি এএমসিএল ফার্স্ট অগ্রণী ব্যাংক মিউচুয়াল ফান্ডে ৫ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হবে। গতবছর এই ফান্ডে ৯ শতাংশ ডিভিডেন্ড দেওয়া হয়েছিল।

Share
নিউজটি ৯৬ বার পড়া হয়েছে ।
Tagged