আইসিবি সিকিউরিটিজ মার্কেট মেকার লাইসেন্স অর্জন

সময়: বৃহস্পতিবার, ডিসেম্বর ২৯, ২০২২ ১:১৯:০৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: মার্কেট মেকার হিসেবে লাইসেন্স অর্জন করেছে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (ডিএসই-সিএসই) সদস্যভুক্ত ব্রোকারেজ হাউজ আইসিবি সিকিউরিটিজ। শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) প্রতিষ্ঠানটিকে মার্কেট মেকার লাইসেন্স প্রদান এর সিন্ধান্ত নিয়েছে।
জানা গেছে, মার্কেট মেকারের জন্য আবেদন জানায় আইসিবি সিকিউরিটিজ। পরে ওই আবেদনের নিমিত্তে সার্বিক দিক বিবেচনা করে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন বিধিমালা, ২০১৭ এর অধীনে প্রতিষ্ঠানটিকে মার্কেট মেকারের নিবন্ধন সনদ প্রদান করার বিষয়ে সিদ্ধান্ত নেয় বিএসইসি। এ বিষয়ে নিবন্ধন বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

ইতিমধ্যে আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালকের কাছে এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে। বিষয়টি ডিএসইর ব্যবস্থাপনা পরিচালককেও অবগত করা হয়েছে। এর আগে বিএসইসির কমিশন সভায় আইসিবি সিকিউরিটিজকে মার্কেট মেকারের লাইসেন্স প্রদানের বিষয়টি অনুমোদন দেওয়া হয়।

আইসিবি সিকিউরিটিজ ট্রেডিং কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. মফিজুর রহমান বলেন, শুনেছি আইসিবি সিকিউরিটিজকে মার্কেট মেকারের লাইসেন্স প্রদানের প্রক্রিয়া চলছে। তবে এখনও অনুমোদন পাওয়ার চিঠি হাতে পাইনি।

Share
নিউজটি ১৩৬ বার পড়া হয়েছে ।
Tagged