আবারও ১৬৮ কোম্পানির শেয়ারে ফ্লোর প্রাইস বেঁধে দেওয়ার সিদ্ধান্ত

সময়: সোমবার, ফেব্রুয়ারি ২৭, ২০২৩ ৬:৪৮:১১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আবারও ১৬৮টি কোম্পানির শেয়ারে ফ্লোর প্রাইস বেঁধে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এর আগে গত ২১ ডিসেম্বর বিএসইসি এই ১৬৮টি কোম্পানির ফ্লোর প্রাইস বাতিল করে শেয়ার দর কমার ক্ষেত্রে সবনিন্ম ১ শতাংশ সার্কিট ব্রেকার বেধে দিয়েছিল।

আজ ২৭ ফেব্রুয়ারি বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবায়েত উল ইসলামের সাথে সাক্ষাৎ করেন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি একেএম মিজান উর রশীদ চৌধুরী ও ডা. মহসিন খান। সাক্ষাৎ শেষে বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ঐক্য পরিষদের নেতারা।

বিএসইসির চেয়ারম্যানের সাথে সাক্ষাৎ শেষে মিজানুর রশীদ গণমাধ্যমকে বলেন, ১৬৮টি কোম্পানির শেয়ারে আবারও ফ্লোর প্রাইস বেধে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি। কোম্পানিগুলোর গত ১০ দিনের শেয়ারের গড় দর হিসাব করে ফ্লোর প্রাইস নির্ধারণ করা হবে।

এছাড়া, শেয়ারবাজারকে সাপোর্ট দেওয়ার জন্য নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি তারল্য বাড়ানোর চেষ্টা করছে। ইতোমধ্যে ২৫০ কোটি টাকার ফান্ড গঠন করা হয়েছে। যা আইসিবির মাধ্যমে বাজারকে সাপোর্ট দেওয়ার হবে বলে জানিয়েছেন ডা. মহসিন খান।

এছাড়াও আরও কয়েকটি ফান্ড শেয়ারবাজারে নিয়ে আসার জন্য কাজ করছে বিএসইসি।

অন্যদিকে, বাকি কোম্পানিগুলোর ফ্লোর প্রাইস অপরিবর্তিত থাকবে। বাজার ভালো না হওয়া পর্যন্ত ফ্লোর প্রাইস অব্যাহত থাকবে।

Share
নিউজটি ১৪৩ বার পড়া হয়েছে ।
Tagged