‘আর্থিক প্রতিবেদনের স্বচ্ছতা বিনিয়োগকারীদের আস্থা বাড়ায়’

সময়: মঙ্গলবার, আগস্ট ২৫, ২০২০ ১:১০:৪১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : একটি কোম্পানির আর্থিক প্রতিবেদনের গুণগত মান ও স্বচ্ছতা ওই কোম্পানির প্রতি বিনিয়োগকারীদের আস্থা বাড়াতে সাহায্য করে। সামগ্রিক পুঁজিবাজারের প্রতি বিনিয়োগকারীদের আস্থার বিষয়টিও কোম্পানিগুলোর আর্থিক প্রতিবেদনের উপর নির্ভর করে। তাতে বাজারে দেশি-বিদেশী বিনিয়োগকারীদের অংশগ্রহণ বাড়ে। ফিন্যান্সিয়াল রিপোর্টিং কাউন্সিল (এফআরসি) এর সাবেক চেয়ারম্যান সিকিউকে মুশতাক আহমেদ এই কথা বলেছেন।

সোমবার দ্যা ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্টেন্টস বাংলাদেশ (আইসিএবি) আয়োজিত মেম্বারস কনফারেন্সে তিনি এ কথা বলেন। ফিন্যান্সিয়াল রিপোর্টিং অ্যাক্ট, ২০১৫ সংক্রান্ত এই আলোচনায় তিনি ছিলেন প্রধান অতিথি। এতে আইসিএবি’র প্রেসিডেন্ট মোহাম্মদ ফারুক এফসিএ এবং ভাইস-প্রেসিডেন্ট সাব্বির আহমেদ এফসিএ বক্তব্য রাখেন।

এফআরসি’র সাবেক চেয়ারম্যান সিকিউকে মুশতাক আহমেদ বলেন, মানসম্পন্ন আর্থিক প্রতিবেদনে শুধু বিনিয়োগকারী ও পুঁজিবাজারই লাভবান হয় না; এর মাধ্যমে খোদ কোম্পানিও লাভবান হয়। ভাল প্রতিবেদন কোম্পানির পরিচালন ব্যয় কমাতে সহায়তা করে। কোম্পানিতে সুশাসন আসে। কোম্পানি স্থায়িত্বশীল হয়।

কনফারেন্সে মূল প্রবন্ধ পাঠ করেন আইসিএবির পরিচালক (টেকনিক্যাল) মাহবুব উদ্দিন সিদ্দিকী। আলোচনায় অংশ নেন এফআরসির নির্বাহী পরিচালক সায়িদ আহমেদ ও মোহাম্মদ মহিউদ্দিন আহমেদ, আইসিএবির ভাইস-প্রেসিডেন্ট মোহাম্মদ ফোরকান উদ্দিন প্রমুখ।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৫৭ বার পড়া হয়েছে ।
Tagged