উত্তরা ব্যাংকের শেয়ার লেনদেন শুরু

সময়: রবিবার, অক্টোবর ৩০, ২০২২ ১:১৯:০৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ইজিএম সংক্রান্ত রেকর্ড ডেটের পর আগামীকাল ৩১ অক্টোবর উত্তরা ব্যাংকের শেয়ার লেনদেন শুরু হবে। এর আগে এই ব্যাংকটি ২৬ ও ২৭ অক্টোবর স্পট ও ব্লক মার্কেটে লেনদেন করেছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ব্যাংকটির বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহ্বান করা হয়েছে। ইজিএমে কোম্পানিটি নাম পরিবর্তন, মূলধন বাড়ানো এবং সংঘস্বারকের সংশোধনী করতে শেয়ারহোল্ডারদের সম্মতি নেবে। এ কারণে কোম্পানিটি ইজিএম অনুষ্ঠান করবে।

ব্যাংকটি তাদের বর্তমান উত্তরা ব্যাংক লিমিটেডের পরিবর্তে উত্তরা ব্যাংক পিলসি নাম রাখবে এবং অনুমোদিত মূলধন ১ হাজার কোটি টাকা থেকে ১ হাজার ৫০০ কোটি টাকা পরযন্ত বাড়াবে। ব্যাংকটির সংঘস্মারকে কিছু সংশোধনীর সিদ্ধান্ত নিয়েছে।

উত্তরা ব্যাংকের বিশেষ সাধারণ সভা (ইজিএম) আগামী ২৪ নভেম্বর সকাল ১১টায় ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, এ ব্যাংকের পরিচালনা পর্ষদ ডিসেম্বর ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ১৪ শতাংশ ক্যাশ ও ১৪ শতাংশ স্টকসহ মোট ২৮ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৯৩ পয়সা। এছাড়া, ২০২১ সালের ৩১ ডিসেম্বর কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৩২ টাকা ৯৩ পয়সা।

Share
নিউজটি ১৭৮ বার পড়া হয়েছে ।
Tagged