সূচক কমলেও বেড়েছে লেনদেন

উত্থান দিয়ে সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, অক্টোবর ২৮, ২০২১ ১১:৪২:৩০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বড় উত্থান হয়েছে শেয়ারবাজারে। এদিন শেয়ারবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। সূচকের সাথে বেড়েছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫০.৪৬ পয়েন্ট বা ০.৭১ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ৬২.৩৫ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.০৪ পয়েন্ট বা ০.১৩ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ৫.৪১ পয়েন্ট বা ০.২০ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৭৯.৩৯ পয়েন্টে এবং দুই হাজার ৬৩৮.৯০ পয়েন্টে।

ডিএসইতে আজ এক হাজার ৭২৩ কোটি ৭৭ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ২২৬ কোটি ৫২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৪৯৭ কোটি ২৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২২৩টির বা ৫৯.৪৭ শতাংশের, শেয়ার দর কমেছে ১৩১টির বা ৩৪.৯৩ শতাংশের এবং ২১টির বা ৫.৬০ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২১৭.৭৫ পয়েন্ট বা ১.০৬ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৬৭০.৮৫ পয়েন্টে। সিএসইতে আজ ২৯৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৯৬টির দর বেড়েছে, কমেছে ৮২টির আর ২০টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬৩ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৭৯ বার পড়া হয়েছে ।
Tagged