সূচক কমলেও বেড়েছে লেনদেন

ঊর্ধ্বমুখী প্রবণতায় সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১, ২০২২ ৪:১৬:২৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় সপ্তাহ শেষ হলো দেশের শেয়ারবাজারে। আজ ০১ সেপ্টেম্বর দেশের উভয় শেয়ারবাজারের সব সূচক বাড়লেও কমেছে টাকার অংকে লেনদেন। তবে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫১.৩৯ পয়েন্ট বা ০.৭৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৫০৮.৬০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১০.৫১ পয়ন্ট বা ০.৭৫ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২২.৫৯ পয়েন্ট বা ০.৯৮ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪০৯.১৮ পয়েন্টে এবং দুই হাজার ৩০৫.৬৫ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৮১টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৭২টির বা ৪৫.১৪ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৩১টির বা ৩৪.৩৮ শতাংশের এবং ৭৮টির বা ২০.৪৭ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে এক হাজার ৮৮৯ কোটি ৫২ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ১১৬ কোটি ১৭ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল দুই হাজার ৫ কোটি ৬৯ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ১৫০.২৬ পয়েন্ট বা ০.৭৯ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ১৫৫.২০ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩১১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫০টির, কমেছে ১০৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টির দর। আজ সিএসইতে ৬৫ কোটি ৬০ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ১৮৩ বার পড়া হয়েছে ।
Tagged