বিনিয়োগকারীদের আস্থা বৃদ্ধিতে ডিমান্ড সাইড তৈরির নির্দেশনা

সময়: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১, ২০২২ ৪:১৫:৩৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারের উত্থানের ধারাবাহিকতা বজায় রাখার উদ্যেগ নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিনিয়োগকারীদের আস্থা বৃদ্ধির জন্য বাজারে ডিমান্ড সাইড তৈরীর উদ্যোগ নিয়েছে সংস্থাটি।

সে লক্ষ্যে গত সোমবার দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) ডিমান্ড সাইড তৈরির উদ্যোগ নেয়ার নির্দেশনা দিয়ে ডিএসইর এমডি বরাবরে একটি চিঠি দিয়েছে বিএসইসি।

বিএসইসির অতিরিক্ত পরিচালক দেলোয়ার হোসেন স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, শেয়ারবাজারের তারল্য বাড়ানোর লক্ষ্যে ২৫ জুলাই থেকে ৮ আগস্ট পর্যন্ত বিএসইসি শেয়ারবাজারের বিভিন্ন স্টেকহোল্ডারের সঙ্গে বৈঠক করেছে। বৈঠকে স্টেকহোল্ডার ও বিএসইসি শেয়ারবাজারকে স্থিতিশীল করতে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের অংশগ্রহণ বাড়ানোর বিষয়ে একমত হয়েছে।

যার ফলে বাজারে নতুন বিনিয়োগ এসেছে এবং ঊর্ধ্বমুখিতা লক্ষ করা যাচ্ছে। এর সঙ্গে বাজারে আস্থা বাড়ার ইঙ্গিতও পাওয়া যাচ্ছে। বিনিয়োগকারীদের এই আস্থা ধরে রাখাই বড় চ্যালেঞ্জ।

চিঠিতে আরও বলা হয়, বাজারের লেনদেন এবং বিনিয়োগকারীদের অংশগ্রহণ বৃদ্ধিতে আরও কার্যকর ভূমিকা পালনের জন্য ডিএসইকে সতর্ক থাকতে হবে।

বিনিয়োগকারীদের আস্থা বজায় রাখতে ডিমান্ড সাইড তৈরি করতে প্রয়োজনীয় উদ্যোগ নেয়ার জন্য অনুরোধ করা হচ্ছে। কমিশন শেয়ারবাজারের উন্নয়নে নীতিগত সহায়তা দেবে।

 

Share
নিউজটি ২৫৪ বার পড়া হয়েছে ।
Tagged