এক্সপ্রেস ইন্স্যুরেন্সের মার্জিন সুবিধা বন্ধ

সময়: সোমবার, আগস্ট ২৪, ২০২০ ১২:১২:৫২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়া সম্পন্ন করা বীমা খাতের কোম্পানি এক্সপ্রেস ইন্স্যুরেন্স লিমিটেডের লেনদেন আজ সোমবার সকাল ১০টায় দেশের উভয় শেয়ারবাজারে শুরু হয়েছে। এ কোম্পানির শেয়ার ক্রয়ে আগামী ৩০ কার্যদিবস পর্যন্ত মার্জিন সুবিধা পাবেন না বিনিয়োগকারীরা। ডিএসই সূত্র এ তথ্য জানা গেছে।

জানা যায়, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কর্তৃক জারিকৃত Directive no,SEC/CMRRCD/২০০৯-১৯৩/১৭৭ and BSEC Order No. SEC/CMRRCD/২০০৯-১৯৩/১৭৮ এবং বিএসইরির আদেশ নং এসইসি/সিএমআরআরসিডি/২০০৯-১৯৩/১৭৮ তারিখ : ২৭/১০/২০১৫ অনুযায়ী স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত কোনো সিকিউরিটির নতুন লেনদেন শুরু বা ক্যাটাগরি পরিবর্তনের ক্ষেত্রে প্রথম ৩০ কার্যদিবস উক্ত সিকিউরিটি ক্রয়ের জন্য মার্জিন ঋণ প্রদান করা যাইবে না।

বিশ্লেষণে দেখা গেছে, সোমবার (২৪ আগস্ট) ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানিটির প্রথম লেনদেন শুরু হয় ১৫.০০ টাকা দরে। লেনদেন শুরুর প্রথম ঘন্টায় কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫০.০০ শতাংশ। এদিন বেলা ১১টায় এ কোম্পানির মোট ৭৯ হাজার ৭৬৯টি শেয়ার মোট ৩৪ বার হাত বদল হয়। যার বাজার মূল্য ছিল ১২ লাখ টাকা।

 

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৫৩ বার পড়া হয়েছে ।
Tagged