এক মাসের ব্যবধানে প্রায় সোয়া লাখ বিও অ্যাকাউন্ট কমেছে

সময়: বৃহস্পতিবার, আগস্ট ৩, ২০২৩ ১২:৩৪:০৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: শেয়ারবাজারে অব্যাহত পতন এবং নবায়ন না করার কারণে এক মাসের ব্যবধানে প্রায় সোয়া লাখ বিও অ্যাকাউন্ট কমেছে। সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যানুযায়ী, জুন মাসের শেষ দিন দেশের শেয়ারবাজারে বিও অ্যাকাউন্ট ছিল ১৮ লাখ ৬০ হাজার ৭৭৪টি। যা জুলাই মাসের শেষ দিন দাঁড়িয়েছে ১৭ লাখ ৪৩ হাজার ০২৫টিতে। অর্থাৎ জুলাই মাসে শেয়ারবাজারে অ্যাকাউন্ট কমেছে ১ লাখ ১৭ হাজার ৭৪৯টি।

জুলাই মাসে পুরুষদের বিও ৮৭ হাজার ০২৫টি কমে দাঁড়িয়েছে ১৩ লাখ ০৪ হাজার ৩৭২টিতে। জুন মাসের শেষ দিন পুরুষদের বিও হিসাব ছিল ১৩ লাখ ৯১ হাজার ৩৯৭টিতে।

আর জুলাই মাসে নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ৩০ হাজার ২৩১টি কমে ৪ লাখ ২২ হাজার ৩০১টিতে দাঁড়িয়েছে। জুন মাসের শেষ দিন নারী বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৪ লাখ ৫২ হাজার ৫৩২টিতে।

জুন মাসের শেষ দিন কোম্পানি বিও হিসাব ছিল ১৬ হাজার ৮৪৫টিতে। আর জুলাই মাসে কোম্পানি বিও ৪৯৩টি কমে দাঁড়িয়েছে ১৬ হাজার ৩৫২টিতে।

জুলাই মাসে দেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ১ লাখ ১১ হাজার ২৮৩টি বিও হিসাব কমেছে। এর মাধ্যমে জুলাই মাসের শেষ দিন দেশি বিনিয়োগকারীদের বিও হিসাব দাঁড়িয়েছে ১৬ লাখ ৭১ হাজার ১৯৯টিতে। যা এপ্রিল মাসের শেষ দিন ছিল ১৭ লাখ ৮২ হাজার ৪৮২টিতে।

জুলাই মাসে বিদেশে অবস্থানকারী বিনিয়োগকারীদের ৫ হাজার ৯৭৩টি বিও হিসাব কমে দাঁড়িয়েছে ৫৫ হাজার ৪৭৪টিতে। জুন মাসে বিদেশি বিনিয়োগকারীদের বিও হিসাব ছিল ৬১ হাজার ৪৪৭টিতে।

 

Share
নিউজটি ১৭৭ বার পড়া হয়েছে ।
Tagged