কুইন সাউথ টেক্সটাইলের শেয়ার লেনদেন শুরু

কুইন সাউথ টেক্সটাইলের শেয়ার লেনদেন স্থগিত

সময়: রবিবার, জানুয়ারি ১, ২০২৩ ১:৪০:২১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেটের কারণে আগামীকাল স্থগিত থাকবে শেয়ারবাজারে তালিকাভুক্ত বস্ত্রখাতের কোম্পানি কুইন সাউথ টেক্সটাইলের শেয়ার লেনদেন। ২ কোম্পানির স্টক ডিভিডেন্ডে সম্মতি দিয়েছে শেয়ারবাজার সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানিগুলো হলো- দেশ গার্মেন্টস এবং কুইন সাউথ টেক্সটাইল। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানির শেয়ারহোল্ডারদের ১২ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল। এর মধ্যে ৬ শতাংশ স্টক।

৬ শতাংশ স্টক ডিভিডেন্ড প্রস্তাব কোম্পানির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডাররা অনুমোদন করেন। এর প্রেক্ষিতে স্টক শেয়ার ইস্যুর জন্য কোম্পানি কর্তৃপক্ষ বিএসইসির কাছে আবেদন করলে সম্প্রতি বিএসইসি তা অনুমোদন করে।

ওই স্টক ডিভিডেন্ড পাওয়ার যোগ্যতা নির্ধারণের জন্য আসন্ন ২ জানুয়ারি রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে। অর্থাৎ ওইদিন যাদের কাছে কুইন সাউথ টেক্সটাইলের শেয়ার থাকবে, কেবল তারাই স্টক ডিভিডেন্ড পাবেন।

উল্লেখ্য, বিদ্যমান আইনে বিএসইসির অনুমোদন ছাড়া স্টক ডিভিডেন্ড ইস্যু করা যায় না। আর স্টক ডিভিডেন্ড অনুমোদনের ক্ষেত্রে বিএসইসি তা ইস্যুর যৌক্তিকতা যাচাই করে দেখে।

 

 

Share
নিউজটি ১৫২ বার পড়া হয়েছে ।
Tagged