ক্রাফটসম্যান ফুটওয়্যারের শেয়ারে বিনিয়োগ করলে লাভবান হওয়া যাবে: সাদাত হোসেন সেলিম

সময়: বুধবার, এপ্রিল ১৭, ২০২৪ ১১:৩৮:৫২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক  : ক্রাফটসম্যান ফুটওয়্যার অ্যান্ড এক্সেসরিজ লিমিটেড দেশের দ্রুত বিকাশমান রপ্তানিমুখী চামড়াশিল্প প্রতিষ্ঠান। বিশেষ করে গত দু থেকে তিন বছর ধরে বড় ধরনের প্রবৃদ্ধির ধারায় রয়েছে কোম্পানিটি। কোম্পানিটি তার ব্যবসার আরও সম্প্রসারণ এবং এর মালিকানায় জনগণকে সম্পৃক্ত করার লক্ষ্যে  কোয়ালিফায়েড ইনভেস্টর অফারের (কিউআইও) মাধ্যমে পুঁজিবাজার থেকে অর্থ সংগ্রহ করবে। আগামী ২১ এপ্রিল, ২০২৪ তারিখ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত কোম্পানিটির এ আবেদন চলবে। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৮ এপ্রিল, ২০২৪ তারিখ (সোমবার)।

জানা গেছে, কোম্পানিটি কিউআইও’র মাধ্যমে প্রতিটি ১০ টাকা মূল্যে ৫০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে ৫ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি ব্যালেন্সিং, আধুনিকায়ন, বিস্তার ও প্রতিস্থাপন, ব্যাংক ঋণ পরিশোধ, কার্যকরী মূলধন ব্যবস্থাপনা এবং ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে।

ক্রাফটসম্যান ফুটওয়্যার অ্যান্ড এক্সেসরিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাদাত হোসেন সেলিম বলেন, আমাদের মূলধন ছোট, এ কারণে আমরা প্রথমে এসএমই প্লাটফর্মে আসতে চাইছি। কয়েক বছর সেখানে থাকার পর আমরা শেয়ারবাজারের মূল প্লাটফর্মে যাবো। তাছাড়া দেশের বাইরে তালিকাভুক্ত কোম্পানি গ্রহণযোগ্যতা বেশি এবং একটি ব্র্যান্ড ভ্যালু তৈরি করে। মূলত এ দুই কারণেই আমরা শেয়ারবাজারে আসতে চাইছি।

বিনিয়োগকারীদের উদ্দেশ্য সাদাত হোসেন সেলিম বলেন, আমাদের উপর আস্থা রাখুন, আমরা আপনাদের আস্থার মর্যাদা রাখার সর্বোচ্চ চেষ্টা করবো। রপ্তানি বাড়ানোর বিষয়েও আমরা যথেষ্ট গুরুত্ব দিচ্ছি। এছাড়া কর্পোরেট গভর্ন্যান্সের প্রতি আমরা অত্যন্ত আন্তরিক। সব মিলিয়ে বলতে পারি, ক্রাফটসম্যান ফুটওয়্যারের শেয়ারে বিনিয়োগ করলে লাভবান হওয়ার যথেষ্ট সুযোগ থাকবে।’

গাজীপুরের শ্রীপুর উপজেলার জৈনা বাজার এলাকায় গড়ে তোলা হয়েছে রপ্তানিমুখী চামড়াশিল্প প্রতিষ্ঠান ক্রাফটসম্যান ফুটওয়্যার অ্যান্ড অ্যাকসেসরিজ। কোম্পানি সূত্রে জানা গেছে,  প্রতিষ্ঠানটিতে বিশ্বের বেশ কয়েকটি দেশ থেকে উন্নত যন্ত্রপাতি এনে স্থাপন করা হয়েছে। গ্রাহকদের জন্য ফরমাল, ক্যাজুয়াল, অক্সফোর্ড, মোকাসিন, ডার্বি, হাইহিল, পামিসহ বিভিন্ন ধরনের জুতা বানায় ক্রাফটসম্যান ফুটওয়্যার।

ক্রাফটসম্যান ফুটওয়্যারের উৎপাদিত জুতার ক্রেতাদের মধ্যে রয়েছে- বাটা, হাসপাপিশ, অন স্পিরিট, ফাইন বয়েজ, ইত্যাদি।

তথ্যমতে, পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) গত ১৪ ফেব্রুয়ারি বুধবার কোম্পানিটির কোয়ালিফাইড ইনভেস্টর অফারের (কিউআইও) অনুমোদন দেয়।

১ জুলাই, ২০২২ থেকে ৩০ জুন, ২০২৩ পর্যন্ত সময়কালের আর্থিক বিবরণ অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৫ পয়সা এবং শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৬ টাকা ৭২ পয়সায়।

এছাড়া কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে গ্রীণ ডেল্টা ক্যাপিটাল লিমিটেড।

উল্লেখ, এসএমই প্লাটফর্মে লেনদেনের তারিখ থেকে পরবর্তী ৩ বছর ইস্যুয়ার কোম্পানি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না।

Share
নিউজটি ৩২ বার পড়া হয়েছে ।
Tagged