গ্রামীণফোনের সঙ্গে ফলপ্রসু আলোচনা চলছে : অর্থমন্ত্রী

সময়: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৬, ২০১৯ ১১:৩৩:৪৯ পূর্বাহ্ণ


বিশেষ প্রতিনিধি : গ্রামীণফোনের সঙ্গে সরকারের ভুল বোঝাবুঝি নিরসন হচ্ছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, আমরা আদালতের বাইরে গ্রামীণফোনের সঙ্গে আমাদের দীর্ঘদিনের যে ভুল বোঝাবুঝি ছিল সেটা নিরসনের চেষ্টা চলছে। এ বিষয়ে শীঘ্রই ভালো একটা সিদ্ধান্তে পৌঁছাতে পারবো।

গতকাল বুধবার সচিবালয়ে ‘সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি’র সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আলোচনার অগ্রগতির বিষয়ে জানাতে চাইলে তিনি বলেন, ‘আলোচনাটা যখন আমরা শেষ করে ফেলবো, তখন আপনাদের আমরা অবহিত করবো। এই মূহূর্তে গ্রামীণফোনের সঙ্গে কী আলোচনা হয়েছে Ñসেটা এখন আমাদের নিজস্ব সম্পত্তি। এটা এখন আপনাদের দেব না। এই তথ্য আপনাদেরকে দিলে আপনারাও কাজে লাগাতে পারবেন না।’

তিনি বলেন, ‘তাদের সঙ্গে আমাদের আলোচনা চলছে এবং সেটা ফলপ্রসু আলোচনা চলেছে। তারাও এগিয়ে এসেছে আমরাও এগিয়ে এসেছি। আমরা মোটামুটিভাবে কোন এক জায়গায় সিদ্ধান্তে পৌঁছাবো।’

দেশের মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণফোনের কাছে সরকারের জাতীয় রাজস্ব বোর্ড ও বিটিআরসির প্রায় ১ হাজার ২০০ কোটি টাকা পাওনা ছিল। বিষয় কোনোভাবেই নিজেদের মধ্যে সমাধান না হলে গেল মাসে এ সংক্রান্ত দেশের উচ্চ আদালতে একটি মামলা করে গ্রামীণফোন কর্তৃপক্ষ। এরপরই বিষয়টি মীমাংসার জন্য উদ্যোগ নেয় সরকার।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৭৫ বার পড়া হয়েছে ।
Tagged