ডিএসইর লেনদেনে শীর্ষে অলিম্পিক এক্সেসরিজ

সময়: বুধবার, ডিসেম্বর ২০, ২০২৩ ৪:৪০:১২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: আজ ২০ ডিসেম্বর ডিএসইর (ঢাকা স্টক এক্সচেঞ্জ) লেনদেনে শীর্ষ ১০ কোম্পানির তালিকা প্রকাশ করা হয়েছে। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

টাকার অংকে সবচেয়ে বেশি টাকার লেনদেন হয়েছে অলিম্পিক এক্সেসরিজ লিমিটেডের। আজ কোম্পানিটির ৪৪ কোটি ৬৮ লাখ ৯১ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। এর মাধ্যমে কোম্পানিটি লেনদেন তালিকার শীর্ষে উঠে এসেছে।

লেনদেনের শীর্ষ তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এসেছে ওরিয়ন ইনফিউশন। কোম্পানিটির শেয়ার লেনদেন হয়েছে ৪১ কোটি ৪৮ লাখ ৯৬ হাজার টাকার।

২৮ কোটি ৭০ লাখ ৫০ হাজার টাকার শেয়ার লেনদেন নিয়ে শীর্ষ তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে সেন্ট্রাল ফার্মা।

লেনদেনের শীর্ষ তালিকায় থাকা অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে রয়েছে- প্যাসিফিক ডেনিমস, খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিং, ইভিন্স টেক্সটাইল, বিডি থাই এ্যালুমিনিয়াম, স্কয়ার ফার্মা, বীচ হ্যাচারি এবং এশিয়ান টাইগার স্বন্ধানী লাইফ গ্রোথ ফান্ড।

ব্লক মার্কেটে ৭৪ কোম্পানির সর্বোচ্চ শেয়ার লেনদেন

নিজস্ব প্রতিবেদক: আজ ২০ ডিসেম্বর ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্লক মার্কেটে ৭৪ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এদিন এই ৭৪ কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে মোট ৩৯ কোটি ৮ লাখ ৪৯ হাজার টাকার। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

ব্লক মার্কেটে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি লেনদেন হতে দেখা গেছে তিন কোম্পানির শেয়ার।

তিন কোম্পানির মধ্যে রয়েছে- সানলাইফ ইন্সুরেন্স, বিকন ফার্মা এবং বীচ হ্যাচারি।

আজ এই তিন কোম্পানির মোট শেয়ার লেনদেন হয়েছে ১৯ কোটি ১০ লাখ টাকারও বেশি। যা ব্লক মার্কেটে মোট লেনদেনের ৪৭.৯৮ শতাংশ।

জানা গেছে, এই তিন কোম্পানির মধ্যে সানলাইফ ইন্সুরেন্সের ১০ কোটি ১২ লাখ, বিকন ফার্মার ৬ কোটি ৪১ লাখ ৬ হাজার এবং বীচ হ্যাচারির ২ কোটি ৫৭ লাখ ২৮ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

অন্যদিকে, ব্লক মার্কেটের গুরুত্বপূর্ণ লেনদেনে অংশ নেওয়া অন্যান্য কোম্পানিগুলোর মধ্যে- এডিএন টেলিকমের ১ কোটি ৩৩ লাখ ৯২ হাজার, বেক্সিমকো ফার্মার ১ কোটি ১৭ লাখ ৫৩ হাজার, গ্রামীণফোনের ১ কোটি ৪ লাখ ৯৮ হাজার, এক্সিম ব্যাংক ফার্স্ট মিউচুয়াল ফান্ডের ১ কোটি ৪ লাখ ৬৯ হাজার, শাহজিবাজার পাওয়ারের ১ কোটি ১ লাখ ৬০ হাজার, রবি আজিআটার ১ কোটি ১ লাখ ৭ হাজার এবং ই- জেনারেশনের ৯৬ লাখ ৫১ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

 

 

Share
নিউজটি ৭৩ বার পড়া হয়েছে ।
Tagged