ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সে স্বতন্ত্র পরিচালক নিয়োগ

সময়: শনিবার, অক্টোবর ২১, ২০২৩ ১২:৪২:৩৪ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত জীবন বিমার প্রতিষ্ঠান ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সে স্বতন্ত্র পরিচালক নিয়োগ করা হয়েছে। কোম্পানিটিতে স্বতন্ত্র পরিচালক হিসেবে সিনিয়র আইনজীবী ফিদা এম কামালকে নিয়োগ দিয়েছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

একই সঙ্গে ফিদা এম কামাল কোম্পানিটির অডিট কমিটির চেয়ারম্যানের দায়িত্ব পালন করবেন। বৃহস্পতিবার আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি শেষে এই আদেশ দেয়া হয়েছে।

এর আগে উচ্চ আদালতে রিট পিটিশনটি দায়ের করেছিল বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)। এতে বিবাদী করা হয়েছিল ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি ও অন্যদের।

রিট আবেদনে কোম্পানিটির অডিট কমিটির চেয়ারম্যান খন্দকার সাব্বির মোহাম্মদ কবীরকে উচ্চ আদালতের আদেশ জারির ১৫ দিনের মধ্যে অডিট কমিটির সভায় সভাপতিত্ব করে ২০২০, ২০২১ ও ২০২২ সালের আর্থিক বিবরণী পর্যালোচনার নির্দেশনা প্রদান, এর ব্যর্থতায় কোম্পানিটির পর্ষদকে আর্থিক বিবরণী পর্যালোচনা ও গ্রহণের স্বাধীনতা প্রদান, আগের দুটি পিটিশনের আদেশ সংশোধন, তিন বছরের বার্ষিক সাধারণ সভা (এজিএম) দেরিতে আয়োজনের বিষয়টি মার্জনা করা এবং আদেশ জারির চার মাসের মধ্যে এজিএম আয়োজনের অনুমোদন প্রার্থনা করা হয়েছিল।

আদালত শুনানি শেষে আপিল বিভাগ খন্দকার সাব্বির মোহাম্মদ কবীরের পরিবর্তে সিনিয়র আইনজীবী ফিদা এম কামালকে ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির স্বতন্ত্র পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছেন।

গত ৫ জুনের আদেশ সংশোধন করে কোম্পানিটিকে দুই মাসের মধ্যে তিন বছরের এজিএম আয়োজনের অনুমতি দিয়েছেন উচ্চ আদালত।

Share
নিউজটি ৯৭ বার পড়া হয়েছে ।
Tagged