সূচক কমলেও বেড়েছে লেনদেন

দরপতন দিয়ে সপ্তাহ শুরু

সময়: রবিবার, মে ১৪, ২০২৩ ৪:১৬:৫৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ১৪ মে, দরপতন দিয়ে সপ্তাহ শুরু হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন কমেছে। তবে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ১৪ মে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.১৪ শতাংশ বা ৯.০২ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২৬৩.৪০ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ৩.০৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩৬৮.৯৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৪.১০ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১৯০.২৪ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩৪৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৪ টির, কমেছে ১০৩ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮৬ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ১৫.৭৪ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ১১ কোটি ৯০ লাখ ৩৪ হাজার ৬২১টি শেয়ার ১ লাখ ৫২ হাজার ৮৯ বার হাতবদল হয়েছে, যার বাজারমূল্য ৬৩৬ কোটি ৪৯ লাখ ৪৬ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১১ মে ডিএসইতে ১৪ কোটি ৮৮ লাখ ৬৪ হাজার ৪৪৬টি শেয়ার ১ লাখ ৯২ হাজার ১১১ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয়েছে ৭৯৮ কোটি ৫৬ লাখ ৪৩ হাজার টাকার।
সে হিসেবে আজ লেনদেন কমেছে ১৬২ কোটি ০৬ লাখ ৯৭ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.১৩ শতাংশ বা ২৫.৫১ পয়েন্ট কমে অবস্থান করেছে ১৮ হাজার ৪৬৪.৬১ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৭৮ টির কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বৃদ্ধি পেয়েছে ৩৪টির, কমেছে ৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৮১টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ১১ কোটি ৭৭ লাখ ৫০ হাজার ৮২৮ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১১ কোটি ৮৩ লাখ ৯২ হাজার ৭২৫ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে৬ লাখ ৪১ হাজার ৮৯৭ টাকা।

 

Share
নিউজটি ১০৮ বার পড়া হয়েছে ।
Tagged