সূচক কমলেও বেড়েছে লেনদেন

উত্থান দিয়ে সপ্তাহ শেষ

সময়: বৃহস্পতিবার, আগস্ট ১৭, ২০২৩ ৪:৩৭:৪১ অপরাহ্ণ


আজ ১৭ আগস্ট ১৭ আগস্ট ব্যাপক উত্থান দিয়ে সপ্তাহ শেষ হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের বাড়ালেও টাকার অংকে লেনদেন কমেছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৫৪ শতাংশ বা ৩৪.০২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ২৫৪.৮২ পয়েন্ট।

আর ডিএসই শরিয়াহ সূচক ৭.৪৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৫৮.১০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৩.০১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ১২১.৬৬ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ৩২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৩ টির, কমেছে ৮ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৬০ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৪৭.৬৬ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৬ কোটি ৯৮ লাখ ৮৯ হাজার ৭৬৪টি শেয়ার ৮৭ হাজার ২১৬ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ২৯৯ কোটি ৫২ লাখ ৯২ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ১৬ আগস্ট ডিএসইতে ৬ কোটি ৫৫ লাখ ১২ হাজার ৬৫৮টি শেয়ার ৯১ হাজার ৬৭৯ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৩৫১ কোটি ৫৩ লাখ ৮৯ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন কমেছে ৫২ কোটি ৯৭ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.২২ শতাংশ বা ৪২.২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৮ হাজার ৪৪৭.২২ পয়েন্টে।

এদিন লেনদেন হওয়া ১৫৩ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬১ টির, কমেছে ২৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৬ টির। আজ দিন শেষে লেনদেন হয়েছে ৬ কোটি ৬৪ লাখ ৯৬ হাজার ৬৬৮ টাকা।

গত কার্যদিবসে লেনদেন হয়েছিল ১১ কোটি ৯২ লাখ ১৪ হাজার ৭৭ টাকা। সে হিসেবে আজ লেনদেন কমেছে ৫ কোটি ২৭ লাখ ১৪ হাজার ৪০৯ টাকা।

 

 

Share
নিউজটি ১৭৮ বার পড়া হয়েছে ।
Tagged