সূচক কমলেও বেড়েছে লেনদেন

দরপতন দিয়ে সপ্তাহ শুরু

সময়: রবিবার, ফেব্রুয়ারি ১৯, ২০২৩ ৪:৫১:১০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : আজ ১৯ ফেব্রুয়ারি দরপতন দিয়ে সপ্তাহ শুরু হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সব ধরনের সূচক পতন হয়েছে। তবে ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে। ডিএসইর লেনদেন কমে তিনশ কোটি টাকার নিচে নেমে এসেছে। আর সিএসইর লেনদেন ৬ কোটি টাকার ঘরে রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ১৮ দশমিক ২৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬ হাজার ২২৭ দশমিক ৯৩ পয়েন্টে। এছাড়া ডিএসই-৩০ সূচক ২ দশমিক ৬৮ পয়েন্ট এবং ডিএসইএস সূচক ৪ দশমিক ৪২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ২ হাজার ২২১ দশমিক ৫১ পয়েন্টে এবং ১ হাজার ৩৬২ দশমিক ১৯ পয়েন্টে।

আজ ডিএসইতে লেনদেন হওয়া ২৯৮টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিটের দর বেড়েছে ১৮টি এবং কমেছে ১৪৮টির। শেয়ার পরিবর্তন হয়নি ১৩২টির। এদিন ডিএসইতে ২৮৫ কোটি ১৫ লাখ টাকার লেনদেন হয়েছে। আগের কার্যদিবস বৃহস্পতিবার ডিএসইতে লেনদেন হয়েছিল ৩৪০ কোটি ৩৩ লাখ টাকার শেয়ার।

অপরদিকে, আজ সিএসইর প্রধান সূচক সিএএসপিআই ৪৪ দশমিক ৩১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৩৮৩ দশমিক ৬৩ পয়েন্টে। এছাড়া সিএসই-৫০ সূচক দশমিক ২১ পয়েন্ট, সিএসই-৩০ সূচক ১০ দশমিক শূন্য ৮ পয়েন্ট, সিএসসিএক্স সূচক ২৬ দশমিক ৭০ পয়েন্ট এবং সিএসআই সূচক ৩ দশমিক ৪১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে- ১ হাজার ৩২৫ দশমিক ৮৭ পয়েন্টে, ১৩ হাজার ৩০৯ দশমিক ৯১ পয়েন্টে, ১১ হাজার ২০ দশমিক শুন্য ৩ পয়েন্টে এবং ১ হাজার ১৬১ দশমিক ৪০ পয়েন্টে।

আজ সিএসইতে লেনদেন হওয়া ১২৬টি কোম্পানির মধ্যে শেয়ার ও ইউনিট দর বেড়েছে ১২টি, কমেছে ৬২টি এবং পরিবর্তন হয়নি ৫২টির। এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৬ কোটি ৪৯ লাখ টাকা শেয়ার। আগের কার্যদিবস বৃহস্পতিবার ৩ কোটি ৪৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

 

Share
নিউজটি ১৬৯ বার পড়া হয়েছে ।
Tagged