দুই ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন

সময়: বুধবার, জুলাই ২৪, ২০১৯ ৪:১৯:০৪ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : দুইটি বেমেয়াদি মিউচ্যুয়াল ফান্ডের খসড়া প্রসপেক্টাস অনুমোদন করেছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। গতকাল মঙ্গলবার বিএসইসির ৬৯৪তম সভায় এ অনুমোদন দেয়া হয়।
ফান্ড দুটি হলো- আইডিএলসি অ্যাসেট ম্যানেজমেন্ট শরিয়াহ ফান্ড এবং এজ এএমসি গ্রোথ ফান্ড।
বিএসইসির নির্বাহী পরিচারক ও মুখপাত্র মো. সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।
জানা গেছে, খসড়া প্রসপেক্টাস অনুমোদন পাওয়া বেমেয়াদি আইডিএলসি অ্যাসেট ম্যানেজমেন্ট শরিয়াহ ফান্ডের প্রাথমিক লক্ষ্যমাত্র ৫০ কোটি টাকা। ফান্ডটির উদ্যোক্তার অংশ ৫ কোটি টাকা এবং সকল বিনিয়োগকারীদের জন্য ৪৫ কোটা টাকা বরাদ্দ রাখা হয়েছে, যা ইউনিট বিক্রয়ের মাধ্যমে উত্তোলন করা হবে। এ ফান্ডের প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা। ফান্ডটির উদ্যোক্তা এবং সম্পদ ব্যবস্থাপক আইডিএলসি অ্যাসেট ম্যানেজমেন্ট লিমিটেড। এছাড়া ফান্ডটির ট্রাস্টি এবং কাস্টডিয়ান হিসেবে কাজ করছে যথাক্রমে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ এবং ব্র্যাক ব্যাংক লিমিটেড।

এদিকে বেমেয়াদী এজ এএমসি গ্রোথ ফান্ডের প্রাথমিক লক্ষ্যমাত্র ১০ কোটি টাকা। ফান্ডটির উদ্যোক্তার অংশ ১ কোটি টাকা এবং সকল বিনিয়োগকারীদের জন্য ৯ কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে, যা ইউনিট বিক্রয়ের মাধ্যমে উত্তোলন করা হবে। এ ফান্ডের প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য ১০ টাকা। ফান্ডটির উদ্যোক্তা এবং সম্পদ ব্যবস্থাপক এজ এএমসি লিমিটেড। এছাড়া ফান্ডটির ট্রাস্টি এবং কাস্টডিয়ান হিসেবে কাজ করছে যথাক্রমে সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স এবং ব্র্যাক ব্যাংক।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৯৪ বার পড়া হয়েছে ।
Tagged