দুই বীমা কোম্পানির ডিভিডেন্ড অনুমোদন

সময়: মঙ্গলবার, সেপ্টেম্বর ২৬, ২০২৩ ১:১২:৩৯ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ২ বীমা কোম্পানির ডিভিডেন্ড অনুমোদন করা হয়েছে। কোম্পানিগুলো হলো- লাইফ ইন্সুরেন্সের ডিভিডেন্ড অনুমোদন করা হয়েছে। কোম্পানি দুটি হলো- চার্টার্ড লাইফ ইন্সুরেন্স ও সন্ধানী লাইফ ইন্সুরেন্স লিমিটেড। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : চার্টার্ড লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ১০ম বার্ষিক সাধারণ সভা এবং শেয়ারবাজারে আসার পর প্রথম বার্ষিক সাধারণ সভা গত সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুর ১২টায় ভার্চুয়ালি অনুষ্ঠিত হয়।

বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারদের জন্য ২ শতাংশ নগদ ডিভিডেন্ড অনুমোদন করা হয়।

চার্টার্ড লাইফ ইন্সুরেন্সের চেয়ারম্যান দেশের বাইরে থাকায় এবং ভাইস চেয়ারম্যান অসুস্থ থাকায় অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চার্টার্ড লাইফের পরিচালক মোহা. নূর আলী।

চার্টার্ড লাইফের সকল শেয়ারহোল্ডার বার্ষিক সাধারণ সভায় অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে কোম্পানির গত বছরের বার্ষিক প্রতিবেদন উপস্থাপন করা হয় এবং উল্লেখিত আলোচ্যসূচী অনুযায়ী আলোচনা করা হয় ও ভোটের মাধ্যমে অনুমোদিত হয়।

সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড : সন্ধানী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ৩৩তম বার্ষিক সাধারণ সভা গত সোমবার (২৫ সেপ্টেম্বর) ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়।

৩৩তম বার্ষিক সাধারণ সভায় ২০২২ সালের জন্য ঘোষিত ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড শেয়ারহোল্ডারগণ সর্বসম্মতিক্রমে অনুমোদন করেন।

কোম্পানির চেয়ারম্যান মুজিবুল ইসলামের সভাপতিত্বে সভায় সংযুক্ত ছিলেন কোম্পানির ভাইস চেয়ারম্যান গোলাম ফাতেমা তাহেরা খানম, পরিচালক মন্ডলী, উপদেষ্টা আহসানুল ইসলাম টিটু এমপি, মুখ্য নির্বাহী কর্মকর্তা নিমাই কুমার সাহা, ডিএমডি ও সিএফও মো. রফিক আহমেদ এবং কোম্পানি সেক্রেটারি মো. মিজানুর রহমান।

এছাড়াও কোম্পানির স্ট্যাটুটরি অডিটর আজিজ হালিম খায়ের চৌধুরী, করপেরেট গভর্ন্যান্স কমপ্লায়ান্স অডিটর মোল্লা কাদের ইউসুফ এন্ড কোং এবং ইন্ডিপেন্ডেন্ট স্ক্রটিনাইজার- জেসমিন এন্ড এসোসিয়েটস ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে সভায় যুক্ত ছিলেন।

 

 

Share
নিউজটি ৯০ বার পড়া হয়েছে ।
Tagged