দুই ব্রোকারেজ হাউজের লেনদেন বন্ধ ঘোষণা

সময়: বৃহস্পতিবার, মার্চ ৩, ২০২২ ৫:১৬:০১ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অর্থ আত্মসাতের অভিযোগে আজ বৃহস্পতিবার (৩ মার্চ) দুই ব্রোকারেজ হাউজের লেনদেন বন্ধ ঘোষণা করেছে করেছে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই)। ব্রোকারেজ হাউজগুলো হলো- ব্যাঙ্কো সিকিউরিটিজ লিমিটেড ও ক্রেস্ট সিকিউরিটিজ লিমিটেড। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

ডিএসইর ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকল সম্মানিত বিনিয়োগকারীদের বৃহত্তর স্বার্থে ব্যাঙ্কো সিকিউরিটিজ ও ক্রেস্ট সিকিউরিটিজের লেনদেন এবং প্রতিষ্ঠান দুটির ডিপি অপারেশন স্থগিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, যেসব বিনিয়োগকারী লিঙ্ক বিও অ্যাকাউন্টের মাধ্যমে এই দুই প্রতিষ্ঠান থেকে অন্য হাউজে শেয়ার হস্তান্তর করতে চান, তাদেরকে সঠিকভাবে ডিপিএ৬ রিপোর্ট (সিডিবিএল) থেকে সংগৃহীত) স্বাক্ষর সহ পূরণ করার পরে এবং সিডিবিএল-এর ফর্ম ১৬-১ এবং ১৬ -২-এর আসল কপি জমা দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

অধিকন্তু, অর্থ বা শেয়ার বা উভয়ই আত্মসাতের ক্ষেত্রে সংশ্লিষ্ট ক্লায়েন্টদের ১৫ মে ২০২২ এর মধ্যে অভিযোগ জমা দেওয়ার জন্যও অনুরোধ করা হয়েছে

উক্ত তারিখের পর কোন দাবি গ্রহণ করা হবে না বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

যে সমস্ত বিনিয়োগকারী ইতিমধ্যে দাবি জমা দিয়েছেন, তাদের পুনরায় আবেদন করার প্রয়োজন নেই বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

যেকোন প্রয়োজনে বিনিয়োগকারীদের ডিএসই’র অভিযোগ, আরবিট্রেশন এবং লিটিগেশন বিভাগের সাথে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে। টেলিফোন: ০৯৬৬৬৭০২০৭০, এক্সটেনশন- ১৬৪২, ১৬৪৩, ১৬৪৪, ১৬৪৫; হট লাইন: +৯৯-০১৭১৩২৭৬৪১৫।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

 

Share
নিউজটি ২৯৭ বার পড়া হয়েছে ।
Tagged