সূচক কমলেও বেড়েছে লেনদেন

নিম্নমুখী প্রবণতায় সপ্তাহ শুরু

সময়: রবিবার, সেপ্টেম্বর ১১, ২০২২ ৫:১০:৫৭ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : সূচকের নিম্নমুখী প্রবণতায় সপ্তাহ শুরু হয়েছে দেশের শেয়ারবাজারে। এদিন সূচকের পাশাপাশি কমেছে টাকার অংকে লেনদেন। একই সঙ্গে কমেছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২১.৭১ পয়েন্ট বা ০.৩৩ শতাংশ কমে দাঁড়িয়েছে ৬ হাজার ৫৩৮.২৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে ডিএসই-৩০ সূচক ৯.১০ পয়েন্ট বা ০.৬৩ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২.৮৭ পয়েন্ট বা ০.১২ শতাংশ কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৩২.১৪ পয়েন্টে এবং দুই হাজার ৩৭৩.৩০ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৭৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৪৫ টির বা ১২.০৬ শতাংশের, শেয়ার দর কমেছে ২১৯টির বা ৫৮.৭২ শতাংশের এবং ১০৯টির বা ২৯.২২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন এক হাজার ৬৯১ কোটি ৫৬ লাখ টাকার। যা আগের দিন থেকে ১৮৬ কোটি ২০ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৮৭৭ কোটি ৭৬ লাখ টাকার।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৭.২৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৯ হাজার ২৪৯.০৮ পয়েন্টে। সিএসইতে আজ ২৭৪টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৪৯টির দর বেড়েছে, কমেছে ১৬০টির আর ৬৫টির দর অপরিবর্তিত রয়েছে। আজ সিএসইতে ৪১ কোটি ৪২ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ২০৬ বার পড়া হয়েছে ।
Tagged