আইন লঙ্ঘন করে পুঁজিবাজারে আসছে নাভানা ফার্মা: আদালতে মামলা দায়ের

সময়: রবিবার, সেপ্টেম্বর ১১, ২০২২ ৫:৪৭:৩০ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: সিকিউরিটিজ আইনসহ কোম্পানি আইন লঙ্ঘন করে পুঁজিবাজারে তালিকাভুক্তির প্রক্রিয়ায় রয়েছে ওষুধ ও রসায়ন খাতের নাভানা ফার্মাসিউটিক্যালস লিমিটেড। এ কারণে কোম্পানিটির আইপিও স্থগিত করতে আদালতের দারস্থ হয়েছেন বিনিয়োগকারীরা। বিনিয়োগকারী মুহাম্মদ রাহাত ও আব্দুল মান্নানের পক্ষে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিষ্টার মো: মামুন আদালতে মামলা দায়ের করেছেন। আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, নাভানা ফার্মাসিউটিক্যালসের ইস্যু করা প্রসপেক্টাসের ৪০৮-৪১৯ পৃষ্ঠায় বর্ণিত আইপিও অর্থ ব্যবহারের যে বর্ননা দেওয়া হয়েছে তা সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অর্ডিন্যান্স,১৯৬৯ এর ২বি ধারার লঙ্ঘন। এছাড়া আইপিও থেকে যে অতিরিক্ত প্রিমিয়ামের টাকা নেওয়া হচ্ছে তা কোম্পানি আইন,১৯৯৪ এর ৫৭ ধারার লঙ্ঘন। এছাড়া কোম্পানির আর্থিক ভীত দুর্বলতার বিভিন্ন দিক তুলে ধরে এ কোম্পানির আইপিও সংক্রান্ত সৃষ্ট জটিলতা না যাওয়া পর্যন্ত স্থগিত রাখতে আবেদন জানানো হয়েছে।

এ ব্যাপারে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিষ্টার মো: মামুন সাংবাদিকদের জানান, কোম্পানিটির আইপিও ইস্যুতে বেশকিছু আইন লঙ্ঘন হয়েছে। তাই পুঁজিবাজার তথা বিনিয়োগকারীদের স্বার্থে আমার ক্লায়েন্ট মুহাম্মদ রাহাদ ও আব্দুল মান্নানের পক্ষে আদালতে মামলা দায়ের করা হয়েছে। যেহেতু আগামী ১৩ সেপ্টেম্বর থেকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত কোম্পানিটির আইপিও’র আবেদন চলবে। তাই সৃষ্ট জটিলতা শেষ না হওয়া পর্যন্ত এ কোম্পানির আইপিও স্থগিত রাখতে আমরা আবেদন করেছি।

 

 

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৫৭ বার পড়া হয়েছে ।
Tagged