সূচক কমলেও বেড়েছে লেনদেন

পতন কাটিয়ে উত্থানে ফিরেছে শেয়ারবাজার

সময়: বুধবার, সেপ্টেম্বর ১৫, ২০২১ ৫:৩৮:২৫ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: সপ্তাহের তৃতীয় কার্যদিবস দরপতনের কবলে পড়ে দেশের শেয়ারবাজার। কিন্ত আজ সপ্তাহের চতুর্থ কার্যদিবসে পতন কাটিয়ে কিছুটা উত্থান হয়েছে শেয়ারবাজারের। এদিন সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেন ও অধিকংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৬.০৪ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে সাত হাজার ১৯৬.৫৫ পয়েন্টে। এদিন ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১২.৫৬ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৩৭.৬৭ পয়েন্ট বেড়ে এক হাজার ৫৬৮.৭৮ পয়েন্টে এবং দুই হাজার ৬৪৯.৩৬ পয়েন্টে দাড়িঁয়েছে।

ডিএসইতে আজ ২ হাজার ১০৪ কোটি ৭২ লাখ টাকার সিকিউরিটিজ লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৭ কোটি ৩২ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ৯৭ কোটি ৪০ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে দর বেড়েছে ১৬৭টির বা ৪৪.৫৩ শতাংশের, দর কমেছে ১৩৫টির বা ৩৬ শতাংশের এবং অপরিবর্তিত রয়েছে ৫৫টির বা ১৪.৬৭ শতাংশের দর।

এদিন অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬৬.৬৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ২৪.৩৪ পয়েন্টে। সিএসইতে আজ ৩১৭টি প্রতিষ্ঠানের লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২৬টির দর বেড়েছে, কমেছে ১৫৯টির আর ৩২টির দর অপরিবর্তিত রয়েছে। আর লেনদেন হয়েছে ৭২ কোটি ৬০ লাখ টাকার সিকিউরিটিজ।

শেয়ারবাজার২৪

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ২৭৭ বার পড়া হয়েছে ।
Tagged