সূচক কমলেও বেড়েছে লেনদেন

পতন কাটিয়ে ঘুরে দাঁড়াল শেয়ারবাজার

সময়: বুধবার, জুন ৮, ২০২২ ৪:২৬:০৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদকঃ আগের দুই কার্যদিবসের পতন কাটিয়ে আহ ৮জুন ঘুরে দাঁড়িয়েছে দেশের শেয়ারবাজার। এদিন সব সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে। একই সঙ্গে বেড়েছে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ১৫.৬৪ পয়েন্ট বা ০.২৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬ হাজার ৪৮৪.২৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২.০৬ পয়েন্ট বা ০.১৪ শতাংশ এবং ডিএসই-৩০ সূচক ২.৮৭ পয়েন্ট বা ০.১২ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪১২.৯৫ পয়েন্টে এবং দুই হাজার ৩৫৩.৬৪ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৯১৯ কোটি ৬৫ লাখ টাকার। যা আগের কার্যদিবস থেকে ১৭৯ কোটি ৮৪ লাখ টাকা বেশি। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল ৭৩৯ কোটি ৩১ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭৯ টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৯০ টির বা ৫০.১৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। দর কমেছে ১৪৯ টির বা ৩৯.৩১ শতাংশের এবং ৪০ টির বা ১০.৫৫ শতাংশ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই এদিন ৬৫.১৫ পয়েন্ট বা ০.৩৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ১৯ হাজার ০২৩.৯১ পয়েন্টে। এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০০ টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৫৯ টির, কমেছে ১১০ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১ টির দর। আজ সিএসইতে ২৩ কোটি ১৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

 

Share
নিউজটি ১৯০ বার পড়া হয়েছে ।
Tagged