পিপলস লিজিং

পরিচালকসহ ৩০ কর্মকর্তার দেশ ত্যাগে নিষেধাজ্ঞা

সময়: বুধবার, ডিসেম্বর ১১, ২০১৯ ৮:১৫:১২ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : অবসায়নের প্রক্রিয়ায় থাকা আর্থিক খাতের পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের (পিএলএফসিএল) ২১ জন পরিচালক ও ৯ কর্মকর্তাসহ মোট ৩০জনকে দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দিয়েছেন উচ্চ আদালত। একই সঙ্গে তাদের পাসপোর্ট জব্দ করার নির্দেশ দেয়া হয়েছে। এর মধ্যে রয়েছেন চেয়ারম্যান, দুই ব্যবস্থাপনা পরিচালক (এমডি), ১৮ পরিচালক এবং ৯ জন কর্মকর্তা।
এ ব্যাপারে পিপলস লিজিংয়ের বাংলাদেশ ব্যাংকের আইনজীবি ব্যারিষ্টার মেজবাহুর রহমান জানিয়েছেন, উচ্চ আদালতে বিচারপতি খুরশিদ আলমের একক বেঞ্চ গত ৩ ডিসেম্বর শুনানি শেষে ৫ ডিসেম্বর পিপলসের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক, পরিচালক ও কর্মকর্তাসহ ৩০ জনের দেশ ত্যাগের বিষয়ে নিষেধাজ্ঞা জারি করেছেন। একইসঙ্গে আদালত তাদের পাসপোর্ট জব্দ করারও নির্দেশ দিয়েছেন।
তিনি আরো বলেন, নিষেধাজ্ঞা দেওয়া ৩০ জনের মধ্যে ১১ জনের আগে থেকেই ব্যাংক হিসাব জব্দ ছিল। এখন ওই ১১ জনের ব্যাংক হিসাব জব্দের পাশাপাশি তাদের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা এবং পাসপোর্ট জব্দ করারও নির্দেশ দেওয়া হয়েছে। বাকি ১৯ জনের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা এবং পাসপোর্ট জব্দ করার নির্দেশ দেওয়া হয়েছে। অর্থ্যাৎ ৩০ জনের প্রত্যেকেরই বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা এবং পাসপোর্ট জব্দ করার নির্দেশ দেয়া হয়েছে।

বিদেশ ভ্রমনের নিষেধাজ্ঞা জারি করা ৩০ জনের মধ্যে ২১ জনই পরিচালক, বাকি ৯ জন কর্মকর্তা। পরিচালক ২১ জনের মধ্যে রয়েছেন, চেয়ারম্যান উজ্জ্বল কুমার নন্দী, ব্যবস্থাপনা পরিচালক সামিউল হুদা ও এমএ ইউসুফ খান। এছাড়াও পরিচালক সায়মা ইসলাম, অমিতাভ অধিকারী, নার্গিস আলামিন, হুমায়িরা আলামিন, আরেফিন শামসুল আলামিন, এম মোয়াজ্জেম হোসেন, মতিউর রহমান, ইউসুফ ইসমাইল, বিশ্বজিৎ কুমার রায়, খবিরউদ্দিন মিয়া ও এম শহিদুল হক।অন্যদিকে ইন্ডিপেনডেন্ট পরিচালক হলেন, নিজামুল আহসান, আবদুল কাদের সিদ্দিকী, শিখর কুমার হালদার, এমডি ইকবাল সাঈদ, সুকুমার মৃধা। বাকি দুইজন নমিনেটেড পরিচালক, এরা হলেন নোয়াং চুং মং ও নাইং আইং টিং। এছাড়াও পিপলস লিজিংয়ের ৯ কর্মকর্তার মধ্যে রয়েছেন, এক্সিকিউটিভ পরিচালক হেলাল উদ্দিন, হেড অব লাইবেরিটি হারুন আর রশিদ, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট সাদিক আহমেদ জামাল, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সোহেল শামস, সিনিয়র সেলস ম্যানেজার গোলাম মহিউদ্দিন পলাশ, সেলস এক্সিকিউটিভ ফিরোজ মাহমুদ ও তরিকুল ইসলাম, উপমহাব্যবস্থাপনা পরিচালক কবির মোস্তাক আহমেদ, মহাব্যবস্থাপক নৃপেন্দ্র চন্দ্র পন্ডিত।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/রী

Share
নিউজটি ৩১০ বার পড়া হয়েছে ।
Tagged