পরিশোধিত মূলধন বাড়াবে ওইমেক্স ইলেকট্রোড

সময়: বৃহস্পতিবার, জুলাই ২৭, ২০২৩ ১২:৫৯:০৪ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : শেয়ারবাজারে তালিকাভুক্ত ওইমেক্স ইলেকট্রোড লিমিটেড কোম্পানির বিদ্যমান পরিচালকদের থেকে নেয়া শেয়ার মানি ডিপোজিটের অর্থের বিপরীতে নতুন শেয়ার ইস্যু করে পরিশোধিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

কোম্পানিটি এ প্রক্রিয়ায় তাদের পরিশোধিত মূলধন ৬ কোটি টাকা বাড়াতে চায়। এ প্রস্তাবে এরই মধ্যে একবার অসম্মতি জানিয়েছে বিএসইসি। কোম্পানির গত মঙ্গলবার (২৪ জুলাই) অনুষ্ঠিত পরিচালনা বোর্ডের সভায় শর্ত পরিপালন সাপেক্ষে পুনরায় বিএসইসির কাছে এ প্রস্তাব বিবেচনার জন্য আবেদন জানানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। ডিএসইর মাধ্যমে গতকাল বুধবার (২৬ জুলাই) এ তথ্য জানিয়েছে কোম্পানিটি।

জানা যায়, কোম্পানিটি তাদের বিদ্যমান পরিচালকদের থেকে বিভিন্ন সময়ে ইকুইটি বাবদ অর্থ নিয়ে তা কোম্পানির স্বার্থে ব্যবহার করেছে। এ শেয়ার মানি ডিপোজিটের অর্থের বিপরীতে ১০ টাকা অভিহিত মূল্যের ৬ লাখ সাধারণ শেয়ার ইস্যুর সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির বোর্ড। যার মাধ্যমে কোম্পানির পরিশোধিত মূলধন ৬ কোটি টাকা বাড়ানো হবে।

এ প্রস্তাব অনুমোদনের জন্য অনেক আগেই বিএসইসির কাছে আবেদন জানিয়েছিল কোম্পানিটি। কিন্তু এক্ষেত্রে কোম্পানিটি সংঘস্মারক ১৩ ও ৫৩ নম্বর নিবন্ধ লঙ্ঘন করায় কমিশন তাদের প্রস্তাবে অসম্মতি জানিয়েছিল।

Share
নিউজটি ৮৩ বার পড়া হয়েছে ।
Tagged