সূচক কমলেও বেড়েছে লেনদেন

ইতিবাচক ধারায় ফিরছে শেয়ারবাজার

সময়: সোমবার, মে ৬, ২০২৪ ৫:৫৫:৫৩ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক: ধারাবাহিক দরপতন কাটিয়ে ইতিবাচক ধারায় ফিরতে শুরু করেছে দেশের শেয়ারবাজার। সপ্তাহের শুরুর মতো আজও ০৬ মে সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে শেয়ারবাজারে। এদিন সূচকে পাশাপাশি টাকার অংকে লেনদেন বেড়েছে।

বাজার পর্যালোচনায় দেখা যায়, আজ ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ০.৬১ শতাংশ বা ৩৪.৯৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৭২৭.০১ পয়েন্টে।

আর ডিএসই শরিয়াহ সূচক ১০.৫১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ২৬১.৫০ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ১৩.৩৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ২ হাজার ৪৬.৮০ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হওয়া ৩৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৫২ টির, কমেছে ৮৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৮ টির। অর্থাৎ পুঁজিবাজারে আজ ৬৩.৬৩ শতাংশ শেয়ারের দর বেড়েছে।

আজ ডিএসইতে ৪১ কোটি ১১ লাখ ৮৩ হাজার ৯৮৯ টি শেয়ার ২ লাখ ৩৯ হাজার ৫৬২ বার হাতবদল হয়েছে। আর দিন শেষে লেনদেন হয়েছে ১০৯৫ কোটি ৬৪ লাখ ৬০ হাজার টাকা।

গত কার্যদিবসে অর্থাৎ ৫ মে ডিএসইতে ২০ কোটি ৯৫ লাখ ৭৮ হাজার ৬৮৬ টি শেয়ার ২ লাখ ৬ হাজার ৩৭৫ বার হাতবদল হয়। আর দিন শেষে লেনদেন হয় ৮১৭ কোটি ৭৬ লাখ ৫৬ হাজার টাকা।

সে হিসেবে আজ লেনদেন বেড়েছে ২৭৭ কোটি ৮৮ লাখ ৪ হাজার টাকা।

এদিকে আজ দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএএসপিআই ০.৯১ শতাংশ বা ১৪৮.৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করেছে ১৬ হাজার ৩৮০.৮৬ পয়েন্টে।

এদিন সিএসইতে লেনদেন হওয়া ২২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫০ টির, কমেছে ৬০ টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭ টির। আজ দিন শেষে সিএসইতে লেনদেন হয়েছে ১২ কোটি ৮৫ লাখ ৮৭ হাজার ৯৯৪ টাকা।

 

Share
নিউজটি ৩১ বার পড়া হয়েছে ।
Tagged