পাবলিক মার্কেটে আজ থেকে লেনদেন করবে মুন্নু সিরামিক

সময়: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ১৭, ২০২০ ১১:০৩:৪৯ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পাবলিক মার্কেটে আজ বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) থেকে লেনদেন করবে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি মুন্নু সিরামিক লিমিটেড। কোম্পানিটিকে প্রায় দীর্ঘ এক বছর পর বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) পাবলিক মার্কেটে লেনদেনের অনুমতি দিয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, গতকাল ১৬ সেপ্টেম্বর বিএসইসি কোম্পানিটির স্পট মার্কেটে লেনদেন প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছে।
এর আগে মুন্নু সিরামিকসকে আর্থিক প্রতিবেদন ও শেয়ার লেনদেনে অনিয়মের কারণে ২০১৯ সালের ১২ সেপ্টেম্বর বিএসইসি স্পট মার্কেটে লেনদেনের নির্দেশ দেয়।
জানা গেছে, গত বছর কোম্পানিটির শেয়ার লেনদেন ও আর্থিক প্রতিবেদনে অনিয়ম এবং কর্পোরেট ডিক্লারেশনের মাধ্যমে মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশন কর্তৃক শেয়ার বিক্রি সংক্রান্ত বিষয়ে কমিশনের তদন্ত প্রতিবেদন ও ডিএসই কর্তৃক দাখিলকৃত প্রতিবেদন পর্যালোচনা করা হয়।
পর্যালোচনায় মুন্নু সিরামিকস, মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশন এবং সংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য এনফোর্সমেন্ট বিভাগে প্রেরণ করা হয়। এবং মুন্নু সিরামিকস এর শেয়ার পাবলিক মার্কেট থেকে স্পট মার্কেটে লেনদেন স্থানান্তরের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
উল্লেখ্য, মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশন কর্তৃক মুন্নু সিরামিকস এবং মুন্নু জুট স্টাফলারস এর ধারণকৃত শেয়ারসমূহ তদন্ত প্রতিবেদন অনুযায়ী পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ না হওয়া পর্যন্ত ফ্রিজ (শেয়ার ক্রয়-বিক্রয়, হস্তান্তর, বন্ধকসহ সকল ধরনের লেনদেন) করার সিদ্ধান্ত হয়। মুন্নু ওয়েলফেয়ার ফাউন্ডেশন প্রতিষ্ঠানটি মুন্নু সিরামিকস এবং মুন্নু জুট স্টাফলারস এর কর্পোরেট ডিরেক্টর।
দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৪৫৩ বার পড়া হয়েছে ।
Tagged