পুঁজিবাজার থেকে রাজস্ব আয় বেড়েছে সরকারের

সময়: বৃহস্পতিবার, সেপ্টেম্বর ৩, ২০২০ ১০:১৫:৪৯ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : জুলাই মাসের তুলনায় আগস্ট মাসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে সরকারের রাজস্ব আয় বেড়েছে। ডিএসইর তথ্য অনুসারে, বিদায়ী মাসে সরকার ৫ কোটি ৮২ লাখ ১৩ হাজার ৮০৮ টাকা বেশি রাজস্ব পেয়েছে।

জুলাই মাসের তুলনায় আগস্ট মাসে ডিএসইতে লেনদেন বৃদ্ধি পাওয়া সরকারও পুঁজিবাজার থেকে রাজস্ব আয় বেশি পেয়েছে বলে মনে করেন বাজার সংশ্লিষ্টরা।

ডিএসইর তথ্য মতে, আগস্ট মাসে সাধারন বিনিয়োগকারী অর্থাৎ ব্রোকারেজ হাউজের মাধ্যমে লেনদেন ও উদ্যোক্তা-পরিচালকদের শেয়ার বিক্রি থেকে সরকারের রাজস্ব আয় হয়েছে ২৪ কোটি ৬১ লাখ ৭৯ হাজার ৩৪০টাকা।

এর মধ্যে সাধারণ বিনিয়োগকারী অর্থাৎ ব্রোকারহাউজের লেনেদেন থেকে রাজস্ব আয় হয়েছে ১৮ কোটি ৬১ লাখ ৭০ হাজার ৪৬৩ টাকা। আর উদ্যোক্তা-পরিচালকদের শেয়ার বিক্রি থেকে আয় হয়েছে ৬ কোটি ৮ হাজার ৮৭৭ টাকা।উঝঊ

এর আগের মাস জুলাইয়ে দুই প্রকার লেনদেন থেকে সরকারের আয় হয়েছিলো ১৮ কোটি ৭৯ লাখ ৬৫ হাজার ৫৩২ টাকা। এর মধ্যে বিনিয়োগকারীদের লেনদেন থেকে আয় হয়েছে ১২ কোটি ৭৯ লাখ ৭২ হাজার ৬৬৫ টাকা। আর উদ্যোক্তা-পরিচালকদের শেয়ার বিক্রি থেকে রাজস্ব আয় হয়েছে ৫ কোটি ৯৯ লাখ ৯২ হাজার ৮৬৭ টাকা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

Share
নিউজটি ৩৬২ বার পড়া হয়েছে ।
Tagged