বাটা সু কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা ও প্রথম প্রান্তিক প্রকাশ

সময়: বুধবার, জুন ২, ২০২১ ৪:৫১:০৮ অপরাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত চামড়া খাতের কোম্পানি বাটা সু সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের জন্য ২৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ঘোষিত ডিভিডেন্ড সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের সম্মতিতে অনুমোদনের জন্য আগামী ১২ আগস্ট বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২২ জুন।

৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৯৬ টাকা ৯৪ পয়সা। আগের বছর একই সময়ে যার শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৩৬ টাকা ১১ পয়সা।

৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত সমাপ্ত অর্থবছরে শেয়ারপ্রতি সম্পদমূল্য হয়েছে ২৬৭ টাকা ৯৪ পয়সা, যা আগের বছর একই সময়ে ছিল ৩৬৪ টাকা ৬৫ পয়সা।

সমাপ্ত অর্থবছরে শেয়ারপ্রতি নগদ কার্যকরি প্রবাহ ২ টাকা ২৬ পয়সা।

এদিকে, প্রথম প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩ টাকা ৫৮ পয়সা। গত বছর একই সময় যার শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ২ টাকা ৭ পয়সা।

এদিকে, প্রথম প্রান্তিকে (জানুয়ারি’২১-মার্চ’২১) কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ২৬৪ টাকা ৩৫ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ২৬৭ টাকা ৯৪ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ কার্যকরি প্রবাহ ১৯ টাকা ৭১ পয়সা।

দৈনিক শেয়ারবাজার প্রতিদিন/এসএ/খান

 

Share
নিউজটি ৩৭৭ বার পড়া হয়েছে ।
Tagged