বেস্ট হোল্ডিংসের বিডিংয়ের তারিখ নির্ধারণ

সময়: সোমবার, নভেম্বর ৬, ২০২৩ ১০:৩১:০৯ পূর্বাহ্ণ


নিজস্ব প্রতিবেদক : বুক বিল্ডিং পদ্ধতিতে পাঁচ তারকা হোটেল লা মেরিডিয়ানের মালিকানা প্রতিষ্ঠান বেস্ট হোল্ডিংসের বিডিংয়ের তারিখ নির্ধারণ করা হয়েছে। কোম্পানিটির প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) প্রক্রিয়ার বিডিং বা নিলাম আগামী ২০ নভেম্বর, বিকাল ৪ টায় শুরু হয়ে চলবে ২৩ নভেম্বর, বিকাল ৪টা পর্যন্ত। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, এই নিলামের মাধ্যমে যোগ্য বিনিয়োগকারী (ঊষরমরনষব ওহাবংঃড়ৎ) তথা প্রাতিষ্ঠানিক বিনীয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করা হবে এবং এই প্রক্রিয়ায় মাধ্যমে শেয়ারের কাট-অফ মূল্য নির্ধারণ করা হবে। এই কাট-অফ মূল্যের উপর ছাড় দিয়ে আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রি করবে কোম্পানিটি।

ডিএসই জানিয়েছে, বেস্ট হোল্ডিংসের বিডিংয়ে অংশ নিতে আগ্রহী প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের সেকেন্ডারি বাজারে কমপক্ষে ৩ কোটি টাকার বিনিয়োগ থাকতে হবে।

তবে স্বীকৃত পেনশন ফান্ড, প্রভিডেন্ট ফান্ড, গ্রাচুইটি ফান্ডের ক্ষেত্রে দেড় কোটি টাকা বিনিয়োগ থাকলেই চলবে। প্রত্যেক প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীকে কমপক্ষে ২০ লাখ টাকার শেয়ার কেনার জন্য দর প্রস্তাব করতে হবে।

ইলেকট্রনিক সাব্সক্রিপশন সিস্টেমের মাধ্যমে এই নিলাম অনুষ্ঠিত হবে। আগ্রহী প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীকে অবশ্যই আগামী ২০ নভেম্বর বিকাল ৪টা থেকে ২৩ নভেম্বর বিকাল ৪টার মধ্যে মার্কেন্টাইল ব্যাংকের মাধ্যমে ঢাকা স্টক এক্সচেঞ্জের কাছে বিডিং ফি জমা দিতে হবে। সংশ্লিষ্ট প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীকে অবশ্যই প্রস্তাবিত শেয়ারের পুরো মূল্য আগাম পরিশোধ করতে হবে।

এর আগে গত ১০ অক্টোবার শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) পাঁচ তারকা হোটেল লো মেরিডিয়ান ঢাকা’র মালিকানা প্রতিষ্ঠান বেস্ট হোল্ডিংস লিমিটেডের আইপিও অনুমোদন করে। আইপিওর মাধ্যমে কোম্পানিটি বাজার থেকে ৩৫০ কোটি টাকা সংগ্রহ করবে।

আইপিও থেকে উত্তোলিত অর্থ বিল্ডিং অ্যান্ড সিভিলওয়ার্কস, লাক্সারি কালেকশন প্রকল্পের জন্য মেশিনারিজ ও ইক্যুইপমেন্ট ক্রয়, ব্যাংক ঋণের একাংশ পরিশোধ ও আইপিওর ব্যয় নির্বাহে ব্যয় করা হবে।

Share
নিউজটি ৯০ বার পড়া হয়েছে ।
Tagged